Top

ভেজা মাঠের কারণে ভারত-ইংল্যান্ড সেমিফাইনালে টস বিলম্ব

২৭ জুন, ২০২৪ ৮:৩৮ অপরাহ্ণ
ভেজা মাঠের কারণে ভারত-ইংল্যান্ড সেমিফাইনালে টস বিলম্ব

সকাল থেকেই দফায় দফায় বৃষ্টি ঝরেছে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। বৃষ্টির পর ভেজা আউটফিল্ডের কারণে টস দেরি হচ্ছে।

বাংলাদেশ সময় রাত ৮ টায় টস হওয়ার কথা ছিল ভারত-ইংল্যান্ড ম্যাচের। তবে গুড়িগুড়ি বৃষ্টির কারণে টস মাঠে গড়ায়নি এখন পর্যন্ত। বৃষ্টি এখন কমে গেলেও মাঠের কভার এখনও তোলা হয়নি। তবে ধারণা করা হচ্ছে, খুব শীঘ্রই উঠিয়ে ফেলা হবে এই কভার এবং মাঠে গড়াবে খেলা।

বৃষ্টির কারণে খেলা পরিচালনা করা সম্ভব না হলে ফাইনালের টিকিট পাবে ভারত। কারণ সেক্ষেত্রে আগের রাউন্ডের পয়েন্ট হিসাব করা হবে। ভারত সুপার এইট খেলেছে এক নম্বর গ্রুপ থেকে, যেখানে তিনটি ম্যাচ জিতেই শীর্ষে ছিলেন রোহিত-কোহলিরা। আর ইংল্যান্ড সুপার এইটে দুই নম্বর গ্রুপ থেকে দ্বিতীয় হয়ে সেমিতে ওঠে। আইসিসির নিয়ম অনুযায়ী, সেমিফাইনাল বাতিল হলে সুপার এইটের শীর্ষে থাকা দল সরাসরি ফাইনালে ওঠে যাবে।

এবারের বিশ্বকাপের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, সেমিফাইনালের খেলা পণ্ড হলে সুপার এইটে এগিয়ে থাকা দল সরাসরি ফাইনালে উঠে যাবে। ভারত ও ইংল্যান্ডের মধ্যে সুপার এইটে রোহিত শর্মারা পেয়েছেন ৬ পয়েন্ট, জস বাটলাররা ৪। অর্থাৎ ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল পণ্ড হয়ে গেলে ফাইনালে উঠবে রোহিত শর্মারা।

রিজার্ভ ডে-তে গড়ালে এ ম্যাচে যে দল জিতবে, তাদের ২৯ জুন ব্রিজটাউনে পৌঁছেই ফাইনালে মাঠে নেমে পড়তে হবে। কিন্তু আইসিসি ২৮ জুন ট্র্যাভেল ডে হিসেবে চিহ্নিত করে ২৯ জুন ফাইনাল আয়োজনের পক্ষে। আর এক্ষেত্রে সুপার এইটে যারা এগিয়ে ছিল, তাদেরকেই ফাইনালে দেখা যাবে।

বিএইচ

শেয়ার