Top

বিশ্বকাপ ব্যর্থতায় কোথায় ভুল ছিল জানালেন বাটলার

২৮ জুন, ২০২৪ ১১:৩৬ পূর্বাহ্ণ
বিশ্বকাপ ব্যর্থতায় কোথায় ভুল ছিল জানালেন বাটলার

ত্রিনিদাদে টস জিতে ব্যাটিং করে ধসে যায় আফগানিস্তান। বড় ব্যবধানে হারেও। সাতশ’ মাইল দূরের গায়ানার উইকেট-কন্ডিশনও একই রকম হওয়ার কথা। টস জিতে তাই ব্যাটিং করার পথে হাঁটেননি ইংলিশ অধিনায়ক বাটলার। ম্যাচ বারবার বৃষ্টিতে বিঘ্ন হওয়ায় উইকেট এতোটাই ধীর হয়ে যায় যে, পরে ব্যাটিং করাই কষ্টকর ছিল।

যদিও বাটলার টস জিতে বোলিং নেওয়াকে ভুল মানছেন না। তার মতে, ভুল হয়েছে মঈন আলীকে বোলিং না করিয়ে। দলীয়ভাবে তারা ২০-২৫ রান বেশি দিয়ে ফেলেছেন। ধীর ও নিচু হয়ে আসা উইকেটে যেখানে লিয়াম লিভিংস্টোন কার্যকর হয়েছেন, সেখানে আরও ভালো করতে পারতেন মঈন।

সেমিফাইনাল থেকে বিদায় নিয়ে এসব আক্ষেপের কথাই বলেছেন বাটলার, ‘তারা খুব, খবুই ভালো খেলেছে। আমরা একটু দুর্ভাগাও ছিলাম। বোলিংয়ে কিছু ক্লোজ কল ছিল। ম্যাচে আমার হাতে মঈন আলী ছিল। আমাদের দুই স্পিনার খুব ভালো করেছেন। স্পিনাররা যেভাবে বোলিং করছিল, আমার মঈন আলীকে কাজে লাগানো উচিত ছিল।’

ভারত ১৭২ রানের লক্ষ্য দেয় ইংলিশদের। গেল আসরের চ্যাম্পিয়নরা অলআউট হয় ১০৩ রানে। বাটলারের মতে, এই উইকেটে ১৪০-১৫০ রান তাড়া করার মতো। তাদের লক্ষ্য বেশিই হয়ে গিয়েছিল। এছাড়া ব্যাটিং-বোলিং মিলিয়ে ভারত তাদের উড়িয়ে দিয়েছে বলেও মন্তব্য করেছেন।

বাটলার বলেন, অবশ্যই হতাশ। ভারত আসলে আমাদের উড়িয়ে দিয়েছে। এই জয় তাদেরই প্রাপ্য। তাদের খুব ভালো স্পিনার রয়েছে। আমরা ফাইনালে যেতে চেয়েছিলাম। কিন্তু বিশ্বকাপের সেমিফাইনাল খেলাও একটা অর্জন। লিডসে ফিরে গিয়ে আমরা একে অপরের সঙ্গে বসব।

এএন

শেয়ার