Top

বলিভিয়াকে ৫ গোলে হারিয়ে কোয়ার্টারে উরুগুয়ে

২৮ জুন, ২০২৪ ১২:৩৭ অপরাহ্ণ
বলিভিয়াকে ৫ গোলে হারিয়ে কোয়ার্টারে উরুগুয়ে

কিছুদিন আগেও উরুগুয়ের দলটা ঠিক একই রকম ছিল। শুধু যোগ হয়েছেন একজন। কোচ মার্সেলো বিয়েলসা। উরুগুয়ের রক্ষণে নাপোলির ম্যাথিয়াস অলিভেইরা ও বার্সেলোনার রোনাল্ড আরাহো। মিডফিল্ডে পিএসজির উইগার্টে ও রিয়াল মাদ্রিদের ফেদে ভালভার্দে।

শুক্রবার (২৮ জুন) বাংলাদেশ সময় সকালে যুক্তরাষ্ট্রের মেট লাইন স্টেডিয়ামে বলিভিয়াকে গোল বন্যায় ভাসিয়েছে উরুগুয়ে। নুনিয়েজ-ম্যাক্সিমিলিয়ানো-ভালভার্দের দাপুটে পারফরম্যান্সে ৫-০ গোলের জয় তুলে নিয়েছে। দুর্দান্ত জয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে তারা।

স্ট্রাইকার লুইস সুয়ারেজ এখন বেঞ্চে বসেন। ওই জায়গা ডারউইন নুনিয়েজের দখলে। তার সঙ্গে ফরোয়ার্ড লাইনে ২২ বছরের ফাকুন্দে পেলিস্ত্রি ও ২৪ বছরের ম্যাক্সিমিলিয়ানো আরাহো। আর্জেন্টাইন কোচের অধীনে বদলে যাওয়া তরুণ উরুগুয়ে এবারের কোপা আমেরিকার টপ ফেবারিট।

পানামার বিপক্ষে ৩-১ গোলের জয় দিয়ে আসর শুরু করে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। নুনিয়েজ ও ম্যাক্সিমিলিয়ানো গোল করেন ওই ম্যাচে।

ম্যাচের ৫ মিনিটে প্রথম লিড নেয় উরুগুয়ে। গোল করেন লা লিগার ক্লাব গ্রানাডায় খেলা ফাকুন্দে পেলিস্ত্রি। ২১ মিনিটে লিভারপুল স্ট্রাইকার নুনিয়েজ গোল করে দলকে ২-০ গোলের লিড এনে দিয়ে প্রথমার্ধ শেষ করেন।

ম্যাচে মোট গোলবারে ১৮টি শট নেওয়া উরুগুয়ে পরের গোলটি পায় ৭৭ মিনিটে। ম্যাক্সিমিলিয়ানো আরাহো করেন গোলটি। এরপর ৮১ মিনিটে ভালভার্দে ও ৮৭ মিনিটে বদলি নামা রদ্রিগো বেনটাকুর গোল করে কোপা আমেরিকার সর্বাধিক ১৫ শিরোপা জেতা উরুগুয়েকে বড় জয় এনে দেন।

এএন

শেয়ার