Top

সিংগাইরে সাংবাদিকদের বক্তব্য দেওয়ায় রোগীর স্বজনদের হুমকি

২৯ জুন, ২০২৪ ৫:৩৮ অপরাহ্ণ
সিংগাইরে সাংবাদিকদের বক্তব্য দেওয়ায় রোগীর স্বজনদের হুমকি
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জের সিংগাইরে সাংবাদিকদের তথ্য দেওয়ায় রোগীর স্বজনদের সার্টিফিকেট (মেডিকেল রিপোর্ট) আটকে দেওয়ার হুমকি দিয়েছেন মেডিকেল অফিসার ডাক্তার ফারহানা নবী।

জানা যায়, শুক্রবার (২৮ জুন) সকালে উপজেলার বাস্তা গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে দুইজন আহত হয়। এ ঘটনায় শনিবার (২৯ জুন) দুপুরে ভিডিও চিত্র ও তথ্য সংগ্রহকালে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার এই হুমকির ঘটনা ঘটায়।

ভুক্তভোগী শামীম হোসেন বলেন, আমার বাবা-মা হাসপাতালে ভর্তি সাংবাদিকদের মারামারি বিষয়ে বক্তব্য দেয়ার সময় এমবিবিএস ডাক্তার এসে আমাকে হুমকি দেয় সাংবাদিকদের তথ্য দিয়েছেন আপনি আপনার বাবা মায়ের মেডিকেল সার্টিফিকেট কিভাবে নেন দেখবো।

দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার মানিকগঞ্জ জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম ও চ্যানেল এস টিভির মানিকগঞ্জ জেলা প্রতিনিধি আফ্রিদি আহাম্মেদ জানান, গত কাল রাতে উপজেলার বাস্তা এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে ৪ জন আহত হয় এর মধ্যে ২ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেএক্সে চিকিৎসাধীন অবস্থায় আছে। সেখানে আমরা সংবাদ সংগ্রহ কালে ডাঃ ফারহানা আমাদের বাধা প্রদান করেন এবং বলেন কার অনুমতি নিয়ে এখানে আসছেন আগে অনুমতি নিয়ে আসেন অন্যথায় আমি থানায় ফোন দিব। একপর্যায়ে আমাদের ক্যামেরা বন্ধ করতে বাধ্য করেন এবং রোগীর স্বজনদের সার্টিফিকেট আটকে দেবার হুমকি প্রদান করেন।

এ বিষয়ে ডাঃ ফারহানার সাথে কথা বলতে চাইলে তিনি কোন কথা না বলে দ্রুত ওয়ার্ড ত্যাগ করে চলে যান এবং স্টাফ দের বলেন যেন সাংবাদিকদের সাথে কথা না বলার আদেশ দেন।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দা তাসনুভা মারিয়া ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, আপনারা ভিডিও ধারণ করতে পারেন কোন সমস্যা নাই । তবে অনুমতি নিয়ে গেলে ভালো হয়। অভিযোগের বিষয়ে আমি শুনেছি আমি ঢাকা ডিজি অফিসে ট্রেনিং এ আছি বিষয়টি ক্ষতিয়ে দেখব দেখে ব্যাবস্থা নেওয়া হবে।

এসকে

 

শেয়ার