Top

রেস্টুরেন্টের মতো নুডলস বাড়িতেই বানাবেন যেভাবে

০১ জুলাই, ২০২৪ ৮:৫৩ অপরাহ্ণ
রেস্টুরেন্টের মতো নুডলস বাড়িতেই বানাবেন যেভাবে

ছোট বড় সবাই কম-বেশি নুডলস পছন্দ করেন। তবে একই স্বাদ নিয়মিত কারো ভালো লাগে না। তাই তো ভিন্ন স্বাদ দিতে রেস্টেুরেন্টের মজার প্রন গ্রেভি নুডলস বানাতে পারেন বাড়িতেই। স্কুলের টিফিনে বা বিকেলের নাশতায় দিতে পারেন ঘরে তৈরি খাবারটি।

উপকরণ: নুডলস ২০০ গ্রাম, চিংড়ি ১৫০ গ্রাম (বড় বা মাঝারি মাপের), বাঁধাকপি ১০০ গ্রাম, রসুনপাতা কুচি ১ টেবিল চামচ, পেঁয়াজপাতা কুচি ১ টেবিল চামচ, পেঁয়াজ কুচি ১ টেবিল চামচ, রসুন কুচি ১চা-চামচ, শাহী গুড়া মরিচ ১ চা-চামচ, গোলমরিচ গুড়া ১ চা-চামচ, ওয়েস্টার সস ১ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার ১ চামচ, লবণ স্বাদমতো এবং ২৫০ গ্রাম।

প্রণালী: প্রথমে নুডলস সিদ্ধ করে নিতে হবে। চিংড়িগুলোতে লবণ ও গোলমরিচের গুড়া মাখিয়ে রাখুন। করাইয়ে অল্প পরিমাণ তেল গরম করে চিংড়িগুলো ভেজে নিন। করাইয়ে আবার সামান্য তেল গরম করে তাতে রসুন কুচি, পেঁয়াজ কুচি, রসুনপাতা কুচি, পেঁয়াজপাতা কুচি, কুচানো বাঁধাকপি দিয়ে ভেজে নিতে হবে। তারপর এতে নুডলস দিয়ে ওয়েস্টার সস, ভেজে রাখা প্রন, স্বাদমতো লবণ, গোলমরিচ গুড়া এবং শাহী গুড়া মরিচ মিশিয়ে নামিয়ে নিন। এবার গ্রেভি বানাতে ১ চামচ কর্নফ্লাওয়ার পানিতে গুলিয়ে নিন। কড়াইয়ে অল্প তেল দিয়ে তাতে মিশ্রণটি ঢেলে স্বাদমতো লবণ ও গোলমরিচের গুড়া মিশিয়ে অল্প আঁচে দু’ মিনিট ফুটিয়ে নামিয়ে নিন। এবার প্লেটে নুডলস সাজিয়ে উপর থেকে গ্রেভি ঢেলে গরম গরম পরিবেশন করুন।

এএন

শেয়ার