Top

রূপগঞ্জে বেনজীরের বাংলোতে দুককের হানা

১০ জুলাই, ২০২৪ ৭:৫১ অপরাহ্ণ
রূপগঞ্জে বেনজীরের বাংলোতে দুককের হানা
নারায়ণগঞ্জ প্রতিনিধি :

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের নারায়াণগঞ্জের রূপগঞ্জের বাংলো বাড়িতে তল্লাশি চালিয়ে সাধারণ মালামাল পেয়েছে জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশন (দুকক)। তবে বাড়ির ভেতরে পাওয়া এসব মালামাল জব্দ করা হয়নি।

বুধবার (১০ জুলাই) সকাল ১১ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত রূপগঞ্জের দক্ষিণবাগ এলাকায় আদালতের নির্দেশে ক্রোক করা ওই আলিশান বাংলো বাড়িতে তল্লাশি চালানো হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিকুল আলম বলেন, বাড়ির ভেতরে প্রবেশ করে আমরা মালামালের তালিকা করেছি। ভবনটি একটা আবাসিক ভবন। একটা পরিবার থাকলে যে রকম মালামাল ও জিনিসপত্র থাকে, এখানে আমরা সে রকম জিনিসপত্র পেয়েছি। রান্না ঘরের চায়ের কাপ, হাড়ি-পাতিল, কুকিং সিস্টেম, টিভি পেয়েছি। ওয়ালটনের এয়ার কন্ডিশনার, টিভি, কিছু শো-পিছ, বইপত্র, সোফা সেট, ঝারবাতি, ডায়নিংয়ে খাওয়ার জন্য ৬টা চেয়ারসহ টেবিল রয়েছে। একটা পরিবার বসবাস করতে যেসব তৈজসপত্রের প্রয়োজন হয় সেরকম জিনিসপত্র আমার পেয়েছি এবং তালিকা করেছি। ভেতরে পাওয়া জিনিসপত্র আপাতদৃষ্টিতে সাধারণ মানের মনে হয়েছে। তবে এই মালামালগুলো জব্দ করা হবে না। এই মালামালের তালিকা কোর্টকে জানাবো। এরপর কোর্ট যে নির্দেশনা সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, বাড়ির সিসি ক্যামেরার নিয়ন্ত্রণ আমরা আমাদের কাছে নিয়ে নিয়েছি। তবে কে বা কারা এই বাড়িতে আসা যাওয়া করতো তা সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করে এখনো দেখা হয়নি।

দুর্নীতি দমন কমিশনের নারায়ণগঞ্জের কার্যালয়ের উপ পরিচালক মইনুল হাসান রওশানী বলেন, আজাকে মালামালের তালিকা করা হয়েছে। এগুলো আদালতে উত্থাপন করা হবে। আর আমাদের অনুসন্ধান কাজ চলমান রয়েছে।

এর আগে গত শনিবার (৬ জুলাই) বিকেলে রূপগঞ্জ দক্ষিণবাগ এলাকায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি দমন কমিশনের সমন্বয়ে গঠিত টিম বাড়িটি ক্রোক করে সিলগালা করে দেয়। তবে ডিজিটাল লক থাকায় বাড়ির মূল ভবনে প্রবেশ করতে পারেনি। ফলে বাড়ির সম্পদের পরিমাণ জানাতে পারেনি। খুব শিঘ্রই কয়েকদিনের মধ্যে বাড়ির মূল ভবনের ভেতরে প্রবেশ করে মালামাল জব্দ করা হবে বলে জানিয়েছেন ।

ক্রোক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাভানা ইকো রিসোর্ট প্রাইভেট লিমিটেড এর ২৪ কাঠা জমির উপরে নির্মিত এই সম্পত্তির মালিক হিসেবে বেনজীর আহমেদের কন্যা মিজ ফারহীন রিশতা বিনতে বেনজির লেখা রয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী তার এই সম্পত্তিটি ক্রেক করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রূপগঞ্জ উপজেলার দক্ষিণবাগ এলাকায় আনন্দ হাউজিং সোসাইটিতে কৃত্রিম লেক রয়েছে। লেকের পাশে ২৪ কাঠা জায়গাজুড়ে লাল রঙের আলিশান ডুপ্লেক্স বাড়ি। এই বাড়ির মালিক পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ। আট বছর আগে এলাকার প্রয়াত প্রেমানন্দ সরকারের সন্তানদের কাছ থেকে ১ কোটি ৮৩ লাখ টাকায় ৫৫ শতাংশ জায়গা কেনেন তিনি। পরে বছর চারেক আগে এই জমিতে ওই বাড়ি করেন তিনি।

এসকে

শেয়ার