Top

নোয়াখালীতে অস্ত্র-গুলিসহ ৩ ডাকাত গ্রেপ্তার

১০ জুলাই, ২০২৪ ৮:৩৭ অপরাহ্ণ
নোয়াখালীতে অস্ত্র-গুলিসহ ৩ ডাকাত গ্রেপ্তার
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালী পৌর এলাকায় অভিযান চালিয়ে ৩ জন আন্তঃজেলা ডাকাত দলের সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ১টি ওয়ান শুটারগান, ৫টি কার্তুজসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম ও একটি সিএনজি জব্দ করা হয়।

বুধবার (১০ জুলাই) বিকেলে গ্রেপ্তারকৃত আসামিদের বিচারিক আদালতের মাধ্যমে ৩ জনকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ এলাকার পূর্ব কল্যানপুর এলাকার তছির আহম্মদের ছেলে ইউছুফ (৩৪), চট্টগ্রামের খুলশী এলাকার নিজাম উদ্দিনের ছেলে আব্দুল মান্নান সোহাগ বদ্দা (৩০) ও খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা এলাকার ভ’ইয়াপাড়া গ্রামের সাহাব উদ্দিনের ছেলে ফারুক হোসেন (৩২)।

এক সংবাদ সম্মেলনে ঘটনার সত্যতা নিশ্চিত করেন নোয়খালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোর্তাহিন বিল্লাহ।

তিনি জানান, নোয়াখালী জেলা শহর মাইজদীর কিরণ হোটেল সংলগ্ন এলাকায় ডাকাত সর্দার ইউছুফের নেতৃত্বে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পেয়ে মঙ্গলবার গভীর রাতে কিরণ হোটেল সংলগ্ন এলাকায় অভিযান চালায় সুধারাম মডেল থানা পুলিশের একটি দল। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সিএনজি যোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ডাকাত দলের সদস্যরা। বিষয়টি বুঝতে পেরে পুলিশ তাদের ধাওয়া করে ৩ জনকে গ্রেপ্তার করে। পরে তাদের দেহে তল্লাশি চালিয়ে একটি শুটারগান ও ৫টি কার্তুজ জব্দ করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃত ডাকাতরা জেলার বিভিন্ন স্থানে ডাকাতির সাথে জড়িত। দিনের বেলায় সিএনজি নিয়ে বিভিন্ন এলাকা ঘুরে দেখে রাতে তারা ডাকাতি করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ডাকাতির বিষয়টি স্বীকার করেছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

এএন

শেয়ার