Top

ফাইনালে উঠে যে আবেগঘন বার্তা দিলেন ডি মারিয়া

১০ জুলাই, ২০২৪ ৯:২৬ অপরাহ্ণ
ফাইনালে উঠে যে আবেগঘন বার্তা দিলেন ডি মারিয়া

কানাডাকে উড়িয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা। আগামী ১৫ জুলাই অনুষ্ঠিত হবে কোপার ফাইনাল ম্যাচ। ওই ম্যাচটিই হচ্ছে ডি মারিয়ার আন্তর্জাতিক ফুটবলে শেষ ম্যাচ। ফাইনাল খেলে ফুটবলকে বিদায় জানাবেন তিনি।

কোপা আমেরিকা যতই শেষের দিকে যাচ্ছে, ততই বিদায়ের কাছে চলে যাচ্ছেন এই আর্জেন্টাইন উইঙ্গার। এবারের আসরে প্রথম ফাইনালিস্ট আর্জেন্টিনা। দ্বিতীয় সেমিফাইনালে আগামীকাল লড়বে উরুগুয়ে ও কলাম্বিয়া। ওই ম্যাচজয়ী দলের বিপক্ষে শিরোপা যুদ্ধে মাঠে নামবে আর্জেন্টিনা। যে ম্যাচটি হয়ে থাকবে আর্জেন্টিনার হয়ে ডি মারিয়ার শেষ ম্যাচ।

শেষ চারের লড়াই শেষে ডি মারিয়া বলেন, আমি জাতীয় দলে আমার শেষ খেলার জন্য প্রস্তুত নই, তবে সময় এসেছে বিদায় জানানোর। ফাইনালে যাই ঘটুক না কেন, আমি মনে করি— আমি সদর দরজা দিয়ে চলে যেতে পারব। আমি সবকিছু দিয়েছি।

তিনি বলেন, আমি সবসময় এই জার্সির জন্য জীবন দিয়েছি। এমন সময় ছিল যখন আমি পূর্ণতা পাইনি, কিন্তু ইদানীং আমি পেয়েছি। যারা আমাকে সমর্থন করেছেন তাদের কাছে আমি কৃতজ্ঞ।

ডি মারিয়াকে কখনো ছাড়তে চায়নি আর্জেন্টিনা। এ মাঠ কাঁপানো ৩৬ বছর বয়সি তারকা থেকে গেলেন আরও কিছু দিন। তাই কোপা আমেরিকাতেও আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠ মাতাচ্ছেন তিনি। তবে এবার টুর্নামেন্ট শেষে সত্যি সত্যিই বুট জোড়া খুলে রাখবেন ডি মারিয়া। আর্জেন্টিনা সেমিফাইনলে ওঠার পর সে কথাই আরেকবার জানালেন এ তারকা খেলোয়াড়।

এর আগে ২০২২ সালের ১৮ ডিসেম্বর কাতারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে ফুটবল ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্য অর্জন করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। সেদিন ছোঁয়া হয় স্বপ্নের বিশ্বকাপ শিরোপা। এ শিরোপা জিতে সেই সময় নিজের বুট জোড়া খুলে রাখতে চেয়েছিলেন ডি মারিয়া।

এএন

শেয়ার