Top

কুমিল্লায় ভূয়া বিল, ভুয়া ডাক্তার, হাসপাতাল সিলগালা

১৪ জুলাই, ২০২৪ ৭:০৬ অপরাহ্ণ
কুমিল্লায় ভূয়া বিল, ভুয়া ডাক্তার, হাসপাতাল সিলগালা
কুমিল্লা প্রতিনিধি :

অতিরিক্ত বিল আদায় ও লাইসেন্স হালনাগাদ না থাকায় কুমিল্লায় ইউনাইটেড হসপিটাল নামে একটি ক্লিনিক সিলগালা করে বন্ধ করে দিয়েছে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়।

রোববার (১৪জুলাই) দুপুরে কুমিল্লা নগরীর লাকসাম সড়কের টমসমব্রীজ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, ইউনাইটেড হসপিটালে এ অভিযানের পূর্বেও বেশ অভিযোগ করেছিলেন সাধারন রোগীরা। একেক রোগীর কাছ থেকে অতিরিক্ত বিল আদায়ের অভিযোগে হাসপাতালটিতে অভিযান পরিচালনা করে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের একটি টিম। এ সময় হাসপাতালের ল্যাব, জরুরী বিভাগ এবং কাগজপত্রে ত্রুটি ধরা পড়ে।
দালালের মাধ্যমে সরকারি হাসপাতালের সামনে থেকে রোগী এনে এই হাসপাতালে ভর্তি করানোর অভিযোগ পাওয়া যায়।

অভিযোগ পরিচালনার সময় হাসপাতালটিতে কোন চিকিৎসক পাওয়া যায়নি। জরুরি বিভাগে চিকিৎসক পরিচয় দেয়া ভূয়া ডাক্তার ধরা পড়েন অভিযানে। হাসপাতালটি এর আগেও অনিয়মের অভিযোগে বন্ধ করে দেয়া হয়েছিল। সি ক্যাটাগরির এই হাসপাতালটি কাগজপত্রে এ ক্যাটাগরি হাসপাতাল হিসেবে উল্লেখ করে।

অভিযানের বিষয়ে কুমিল্লা আদর্শ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহমেদ মনজুরুল ইসলাম বলেন, জনস্বার্থে জন্য হুমকি বিবেচনায় স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে হাসপাতালটির সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে। হাসপাতালটির কোন লাইসেন্স হালনাগাদ নেই।

উল্লেখ্য, এর আগে সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি লাকসাম এক রোগী আতর আলীর অভিযোগে হাসপাতালটিতে অভিযান পরিচালনা করে সিভিল সার্জন কার্যালয়। কোন রকম পরীক্ষা ছাড়াই দুই ঘন্টা চিকিৎসা দিয়ে রোগীর কাছে ২১ হাজার টাকা বিল দাবি করে হাসপাতালটি।

এসকে

শেয়ার