Top

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে উত্তপ্ত বাকৃবি

১৬ জুলাই, ২০২৪ ৪:২১ অপরাহ্ণ
সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে উত্তপ্ত বাকৃবি
বাকৃবি প্রতিনিধি :

সকল গ্রেডে (৯ম-২০তম) অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে, সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটাকে ন্যূনতম মাত্রায় এনে সংসদে জরুরি অধিবেশন আহ্বান এবং সারাদেশে বিভিন্ন জায়গায় সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ৩ দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। তার আগে এখানে পাঁচ শতাধিকের বেশি শিক্ষার্থী নিয়ে একটি সমাবেশ হয়।

আন্দোলনরত শিক্ষার্থী বলেন, কেউ যদি ভেবে থাকেন যে হামলা করে আমাদের আন্দোলন থামিয়ে দেওয়া যাবে তাহলে এটি একেবারে ভ্রান্ত ধারণা। আমাদের ভাই বোনেরা যেখানে রক্ত ঝড়াচ্ছেন সেখানে আমরা কোনোভাবেই চুপ করে থাকব না। আরও বেশি শক্তি সঞ্চয় করে আমরা এগিয়ে যাবো।

আরেকজন বলেন, গতকাল, কোটা সংস্কারের শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে ঢাবিসহ দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাসীরা যে ন্যাকারজনক ও পাশবিক হামলা চালিয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অতিদ্রুত তাদেরকে বিচারের মুখোমুখি ও প্রধানমন্ত্রীর উসকানিমূলক বক্তব্য প্রত্যাহার ও অতিদ্রুত কোটার যৌক্তিক সংস্কার করতে হবে।

এএন

শেয়ার