Top

মানিকগঞ্জে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা

১৮ জুলাই, ২০২৪ ৪:৫৩ অপরাহ্ণ
মানিকগঞ্জে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগ-যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের ধাওয়া পাল্টা ধাওয়া ও ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন সাংবাদিকসহ অন্তত প্রায় অর্ধ শতাধিক ব্যাক্তি।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে শহরের খালপাড় ও কোর্ট চত্বর এবং মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের মানরা এলাকা থেকে কমপ্লিট শাটডাউন কর্মসূচির অংশ হিসেবে কোটা সংস্কার আন্দোলনকারীরা একটি বিক্ষোভ মিছিল করে।

এ সময় খালপাড় ও মানরা এলাকায় ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা তাদের ওপর লাঠিসোটা নিয়ে আক্রমণ করে। পরে দুই পক্ষের মধ্যে কিছুক্ষণ ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এরপর সরকারী দেবেন্দ্র কলেজ ও কোর্ট চত্বর থেকে সাধারণ শিক্ষার্থীরা অপর একটি মিছিল বের করে। তাদের মিছিলে হামলা চালায় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

পরবর্তীতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে যান-চলাচল বন্ধ করে দেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা । ঘন্টা ব্যাপী এ আন্দোলনের পর ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগ পুলিশের সামনে হামলা চালায় শিক্ষার্থীদের উপর।

এ ঘটনা নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরের উত্তেজনা ও থমথমে পরিবেশ বিরাজ করছে।

তবে মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাদ কোরাইশী সুমন বলেন, বিএনপির লোকজন প্রথমে হামলা চালায় ছাত্রলীগের কর্মীদের উপর। প্রকৃত শিক্ষার্থীদের পাশে আমরা সব সময় আছি।

এসকে

শেয়ার