Top

চতুর্থবারেও ছেলে সন্তানের জন্ম, ডোবায় ফেলে হত্যা করল বাবা

১০ মার্চ, ২০২১ ৭:১৭ অপরাহ্ণ
চতুর্থবারেও ছেলে সন্তানের জন্ম, ডোবায় ফেলে হত্যা করল বাবা
রংপুর প্রতিনিধি :

তিন ছেলের পরে এবার চতুর্থবারেও পুত্র সন্তান ভুমিষ্ট হওয়ায় ৪৮ দিনের মাথায় ঘুমন্ত অবস্থায় শিশু সন্তানকে ঘর থেকে তুলে নিয়ে ডোবায় ফেলে দিয়ে হত্যার দায় স্বীকার করেছেন এক শিশুর বাবা।

মঙ্গলবার (৯ মার্চ) রাতে রংপুরের বদরগঞ্জ আমলী আদালতের বিজ্ঞ বিচারকের কাছে ১৬৪ ধারায় জবানবন্দিতে নিজের সন্তানকে হত্যার দায় স্বীকার করেছে শিশুটির বাবা হামিদুর রহমান। দার স্বীকারের পরে তাকে জেলহাজতে পাঠানো হয়।

সোমবার রংপুরের বদরগঞ্জ উপজেলা গোপীনাথপুর ইউনিয়নের আরাজী দিলালপুর বানিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। স্বামী হামিদুরের স্ত্রী ফরিদা বেগম জানান, তাদের তিন ‍পুত্র সন্তান জন্মের পর এবারেরটি কন্যা সন্তান হবে আশা ছিল পরিবারের। কিন্তুহাসপাতালে তার চতুর্থ ছেলে সন্তান জন্ম নিলে ক্ষুব্ধ হামিদুর রহমান। জন্মের ৪৮ দিনের মাথায় ঘুমন্ত অবস্থায় শিশুটিকে ঘর থেকে তুলে নিয়ে বাড়ির পাশে একটি ডোবায় ফেলে দিয়ে শিশুটিকে হত্যা করে। এরপর সে এলাকায় প্রচার চালান জিন বা ভুতে তুলে নিয়ে তার সন্তানকে হত্যা করেছে। বিষটি পুলিশের সন্দেহ হলে তারা বাবা ও মাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে শিশুটির হত্যার আসল রহস্য উন্মোচন হয়।

এ ব্যাপারে রংপুরের বদরগঞ্জ থানায় দায়ের করা মামলা সূত্রে জনা গেছে-শিশুটির মা ফরিদা বেগম রোববার সন্ধ্যায় ঘুমন্ত শিশু সুইম বাবুকে ঘরে রেখে কাজের জন্য কিছু সময়ে বাইরে যান। ফিরে এসে দেখেন ঘর অন্ধকার। কিন্তু শিশুটি নেই। পরে হামিদুর রহমানকে খবর দেওয়া হয়। তাৎক্ষণিকভাবে নিখোঁজের বিষয়টি জানানো হয় স্থানীয় পুলিশকে। সারারাত কোথাও শিশুটিকে খুঁজে পাওয়া যায়নি। পরের দিন সোমবার ভোরের দিকে বাড়ির পাশে একটি ডোবার কিনারে শিশুটির মরদেহ পড়ে থাকতে দেখে খবর দেওয়া হয় পুলিশকে।

পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। ওই সময় শিশুটির মা ফরিদা বেগম ও বাবা হামিদুর রহমানকে আটক করে থানায় নেওয়া হয়। এক পর্যায়ে জিজ্ঞাসাবাদে হামিদুর নিজের সন্তানকে হত্যার কথা স্বীকার করেন। পরে তাকে আদালতে পাঠানো হয়।

সন্তান হারিয়ে ফরিদা বেগম বলেন, ‘আগের তিন ছেলে জন্ম হলেও আমি পরেরটি বদল করতে রাজি হইনি। কিন্তু আমার স্বামী চতুর্থ ছেলেকে যে গোপনে হত্যার পরিকল্পনা করবে তা ধারণা ছিল না।

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান বলেন, মেয়ে সন্তানের আশায় পর পর চারটি ছেলের জন্ম হওয়ায় ক্ষুব্ধ ছিল শিশুটির বাবা হামিদুর। সিজারের সময় রংপুরে মেডিকেলে অপর এক প্রসূতি মায়ের সঙ্গে হামিদুর সন্তান বদলের মৌখিক চুক্তি করেন। ওই মহিলার আগের তিন জমজ কন্যার পর চতুর্থটিও মেয়ে জন্ম হয়। পরে তিনি তার কন্যা সন্তানটি বদল করতে চাননি। এতে মনে মনে ক্ষুব্ধ ছিল ঘাতক হামিদুর। আদালতে তিনি সন্তান হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

শেয়ার