Top
সর্বশেষ

১১ দফা দাবি আদায়ে অনড় খুলনার পুলিশ

০৯ আগস্ট, ২০২৪ ৫:১৩ অপরাহ্ণ
১১ দফা দাবি আদায়ে অনড় খুলনার পুলিশ
খুলনা প্রতি‌নি‌ধি :

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ১১ দফা দাবিতে অনড় অবস্থানে রয়েছে খুলনার পুলিশ সদস্যরা। শুক্রবার (৯ আগস্ট) বাদ জুম্মা খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) লাইন্সে পুলিশের কর্মবিরতি ও পুলিশ হত্যার দাবিতে শোক র‌্যালী করেছেন তারা।

দাবিগুলোর মধ্যে রয়েছে-বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে পুলিশ সদস্য হত্যার বিচার, ৮ ঘণ্টার বেশি ডিউটি করতে বাধ্য না করা, বেশি ডিউটি করলে ওভার ডিউটির সুবিধা প্রদান, শুক্রবার, শনিবারসহ সব সরকারি ছুটি ভোগের সুযোগ প্রদান, দেশের স্বার্থে ছুটি কাটাতে না পারলে অতিরিক্ত কর্মদিবস হিসাবে আর্থিক সুবিধা প্রদান, সোর্স মানি প্রদান, ঝুঁকিভাতা বৃদ্ধি, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশদানে সংবিধান ও জনগণের মনের কাঙ্ক্ষিত বিষয়কে প্রাধান্য দেওয়া, পুলিশকে রাজনীতিমুক্ত রেখে নিরপেক্ষতার সঙ্গে কাজ করার সুযোগ নিশ্চিত করা, নিরাপত্তা বেষ্টনী জোরদার করে নিরাপদ কর্মস্থল নিশ্চিত করা, পদোন্নতির পদক্ষেপ গ্রহণ করে বৈষম্য দূর করা, বদলির ক্ষেত্রে নিজ জেলার নিকটবর্তী জেলার প্রাধান্য নিশ্চিত করা, পুলিশ সংস্কার আইন প্রণয়ন করা।

র‌্যালীতে কনস্টেবল থেকে পরিদর্শক পদের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

পুলিশ সদস্যরা বলেন, নিজের নিরাপত্তা নিয়ে আমরা এখনো চিন্তিত। তাই থানায় যোগ দিতে সাহস পাচ্ছি না। আমরা সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে আমাদের সহকর্মীরা মারা যাবেন আর সিনিয়র অফিসাররা ঘরে বসে থাকবেন, এটা হবে না। পুলিশকে রাজনীতিমুক্ত রেখে নিরপেক্ষতার সঙ্গে কাজ করার সুযোগ দিতে হবে।

এসকে

 

শেয়ার