Top
সর্বশেষ

প্রধান বিচারপতির পদত্যাগ দাবি : চট্টগ্রামে বৈষম্যবিরোধীদের ফের বিক্ষোভ

১০ আগস্ট, ২০২৪ ২:১৮ অপরাহ্ণ
প্রধান বিচারপতির পদত্যাগ দাবি : চট্টগ্রামে বৈষম্যবিরোধীদের ফের বিক্ষোভ
চট্টগ্রাম প্রতিনিধি :

এবার প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে বৈসম্যবিরোধীরা ফের চট্টগ্রাম নগরীর নিউমার্কেট মোড়ে বিক্ষোভ করছেন।

শনিবার (১০ আগস্ট) সকাল ১১টা থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রামের সমন্বায়ক খান তালাত মাহমুদ রাফির নেতৃত্বে সেখানে অবস্থান নেন তারা। এ সময় প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের সব বিচারপতি পদত্যাগ না করলে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রামের সমন্বায়ক খান তালাত মাহমুদ রাফি।

তিনি বলেন, ‘পরাজিত শক্তির যেকোনো প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। আইনজীবীরা ইতিমধ্যে এর প্রতিবাদে জড়ো হয়েছেন। আমরা আগেই প্রধান বিচারপতিকে পদত্যাগের আহ্বান জানিয়েছিলাম। ছাত্র-জনতার বিরুদ্ধে অবস্থান নিয়ে তাদেরকে উসকানি দিলে এর ভয়াবহ পরিণাম ভোগ করতে হবে।

অনতিবিলম্বে বিনা শর্তে প্রধান বিচারপতি পদ থেকে পদত্যাগ করুন এবং ফুল কোর্ট মিটিং বন্ধ করুন। অন্যথায় যে জনতা অভ্যুত্থান করে স্বৈরাচারী হাসিনাকে গদি থেকে নামাতে পারে, আপনাদের গদি থেকে টেনে নামাতে তাদের আধঘন্টাও লাগবে না।’

জানা গেছে, চলমান পরিস্থিতিতে কীভাবে আদালত পরিচালনা করা যায় এবং বিবিধ বিষয় নিয়ে আলোচনার জন্য সকাল সাড়ে ১০টায় ফুলকোর্ট সভা ডেকেছিলেন প্রধান বিচারপতি। এর আগে অবিলম্বে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে পদত্যাগের আল্টিমেটাম ও ‘যেকোনো ষড়যন্ত্রের’ বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বায়ক ও অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া আসিফ মাহমুদ। আজ (শনিবার) ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এই হুঁশিয়ারি দেন।

আসিফ মাহমুদ বলেন, ‘ফ্যাসিবাদের মদতপুষ্ট ও নানা অপকর্মে জড়িত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সরকারের সঙ্গে কোনও আলোচনা না করে ফুল কোর্ট মিটিং ডেকেছেন। পরাজিত শক্তির কোনও ষড়যন্ত্র বরদাশত করা হবে না। শিক্ষার্থী ও আইনজীবীরা ইতোমধ্যেই এর প্রতিবাদে জড়ো হতে শুরু করেছেন।’

এসকে

শেয়ার