Top
সর্বশেষ

আট বছর পর কারামুক্ত বিএনপি নেতা আসলাম চৌধুরী, বরণে নেতাকর্মীর ঢল

২০ আগস্ট, ২০২৪ ৬:১৫ অপরাহ্ণ
আট বছর পর কারামুক্ত বিএনপি নেতা আসলাম চৌধুরী, বরণে নেতাকর্মীর ঢল
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আট বছর পর জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আসলাম চৌধুরী। মঙ্গলবার (২০ আগষ্ট) সকাল ১০টার দিকে কারাগার থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন বলেন, ‘আসলাম চৌধুরীর বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা ছিল। পর্যায়ক্রমে সবগুলোতে জামিন হয়েছে। সর্বশেষ মামলায় আসলাম চৌধুরীর জামিননামা কারাগারে আসে। তা যাচাই-বাছাই করে তাকে মুক্তি দেওয়া হয়।’

আসলাম চৌধুরীর আইনজীবী কে এম সাইফুল ইসলাম বলেন, ‘আসলাম চৌধুরীর বিরুদ্ধে বিভিন্ন সময়ে মোট ৭৬টি মামলা হয়। ৭৫টি মামলায় তিনি আগেই জামিন পেয়েছিলেন। সবশেষ অর্থাৎ ২০১৩ সালের মামলায় তিনি আজ জামিনে কারামুক্তি পেলেন।’

এদিকে, বিএনপি নেতা আসলাম চৌধুরীর মুক্তির খবরে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সামনে সকাল থেকে নেতাকর্মীর ঢল নামে। তিনি কারাগার থেকে বের হওয়ার পর নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করেন। এ সময় সেখানে কর্মীদের স্লোগান দিতে দেখা যায়।

দেখা গেছে, ট্রাক, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন নিয়ে কর্মীরা কারাগারের সামনের সড়কে জড়ো হন। গলায় গোলাপ ফুলের মালা পরা আসলাম চৌধুরী ছাদখোলা গাড়িতে দাঁড়িয়ে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছার জবাব দেন। কারাগার থেকে বের হওয়ার পর সামনে পেছনে মোটরসাইকেল, ট্রাক ও অন্যান্য গাড়ি বহর নিয়ে আসলাম চৌধুরীকে এগিয়ে যান সীতাকুণ্ডের পথে।

২০১৬ সালের ১৫ মে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। পরদিন ফৌজদারি কার্যবিধির (সন্দেহজনক) ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাকে রিমান্ডে নেওয়া হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর একই বছরের ২৬ মে আসলাম চৌধুরীর বিরুদ্ধে গুলশান থানায় রাষ্ট্রদ্রোহের মামলা হয়।

মামলায় তার বিরুদ্ধে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশের সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়। অবশ্য আসলাম চৌধুরীর বিরুদ্ধে আগে-পরে আরও মামলা হয়। তিনি ২০১৩ সালে রাজধানীর কোতোয়ালী থানার একটি মামলায় আজ জামিনে কারামুক্তি পেলেন।

এম পি

শেয়ার