Top
সর্বশেষ

মাজার কমিটির সেক্রেটারির ছেলের নেতৃত্বে মাজার ভাংচুরের অভিযোগ

১৩ সেপ্টেম্বর, ২০২৪ ২:০৮ অপরাহ্ণ
মাজার কমিটির সেক্রেটারির ছেলের নেতৃত্বে মাজার ভাংচুরের অভিযোগ
নোয়াখালী প্রতিনিধি :
নোয়াখালী পৌরসভার লক্ষ্মীনারায়ণপুরে অবস্থিত ফকির চাড়ু মিজি শাহ্ (রঃ) মাজার (দরগাহ বাড়ির মাজার) ভাংচুর করেছে দুর্বত্তরা। অভিযোগ উঠেছে, মাজার কমিটির সাধারণ সম্পাদকের ছেলের নেতৃত্বেই মাজারের ভাংচুর চালানো হয়েছে।
শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯ টায় ১৮/২০ জনের একটি দল মাজারটি ভাংচুর করে।
জানা যায়, লক্ষ্মীনারায়ণপুর দরগাহ বাড়িতে প্রায় আড়াইশো আগে আধ্যাত্মিক ফকির চাড়ু মিজি শাহ নামে এক বুজুর্গকে দাফন করা হয়েছিলো। পরবর্তীতে তাঁর কবরকে ঘিরে সেখানে মাজার তৈরি করেন ভক্তরা। প্রতিবছর সেখানে মাসব্যাপী ওরশ ও মেলার আয়োজন করা হতো। যদিও সেখানে বছরের বাকি সময়জুড়ে বড় পরিসরে কোন কার্যক্রম চালানো হতোনা।
স্থানীয়রা জানান, শুক্রবার সকাল ৯ টায় মাজার কমিটির সাধারণ সম্পাদক তাজুল ইসলামের ছেলে মোঃ বিজয় এর নেতৃত্বে সেখানে হামলা করে ১৮/২০ জনের একটি দল। সেসময় তারা মাজারের কবরস্থান ও দেয়াল গুঁড়িয়ে দেয়।
এ বিষয়ে জানতে অভিযুক্ত বিজয়ের মুঠোফোনে কল করা হলেও তার নাম্বার বন্ধ পাওয়া যায়।
মাজার কমিটির  সভাপতি ও নোয়াখালী পৌর বিএনপির সভাপতি আবু নাছের জানান, আমি খবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছি। আমাদের মাজারে কোন অসামাজিক কার্যকলাপ হতোনা। বছরে একবার মেলা হতো। আমরা তীলে তীলে এ মাজারের নামে প্রায় এক একরের মতো জায়গা কিনেছি। আজ সকালে বিজয়ের নেতৃত্বে মাজারে হামলা চালানো হয়েছে বলে শুনেছি। বিজয় আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত। সে এখন বলে বেড়ায় তারা নাকি দেশ স্বাধীন করেছে। মাজার ভাংচুরের বিষয়ে তার বাবা তাকে জিজ্ঞেস করলে সে বলে, ‘মাজার বিদআত, তাই এটা তারা ভাংচুর করেছে।’
‘বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে, দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে এবং মাজারটি পুনরায় সংস্কারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে’ বলে জানান আবু নাছের।
এম পি
শেয়ার