Top
সর্বশেষ
সাবেক এমপি আব্দুস সালাম মুর্শেদী গ্রেফতার দিল্লি-নিউইয়র্কসহ ৫ মিশনের রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদেরও, নীতিমালা জারি মধ্যপ্রাচ্যে সংঘাত, বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ছেই ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ: ড. ইউনূস সেপ্টেম্বরে রেকর্ড ২৪০ কোটি ৪৭ লাখ ডলার পাঠালেন প্রবাসীরা পাচার হওয়া অর্থ ফেরাতে বিদেশে দুদকের ৭১ চিঠি ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক নিহত সীমান্তে বিএসএফ’র বল প্রয়োগ ও গোলাগুলির আশঙ্কা, সতর্কতা জারি বিজিবির এবারের দুর্গাপূজা অতীতের তুলনায় নির্বিঘ্ন হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

বাংলাদেশ অর্থনীতি সমিতির আহ্বায়ক কমিটি গঠন

০১ অক্টোবর, ২০২৪ ৯:৫০ অপরাহ্ণ
বাংলাদেশ অর্থনীতি সমিতির আহ্বায়ক কমিটি গঠন
নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ অর্থনীতি সমিতির ২৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির সভাপতি হয়েছেন নটরডেম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক হয়েছেন সাবেক অতিরিক্ত সচিব সৈয়দ মাহবুব ই জামিল।

গতকাল সোমবার বৈষম্য বিরোধী বাংলাদেশ অর্থনীতি সমিতির জরুরি সভা সমিতির কার্যালয়ে এ কমিটি গঠন করা হয়। তার আগের সভার উপস্থিত সদস্যদের সম্মতিতে গত মে মাসে একতরফা ও বিতর্কিত নির্বাচনের মাধ্যমে গঠিত কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

সংগঠনের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আহ্বায়ক কমিটির সহ-সভাপতি সাবেক সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, মো. আব্দুল মতিন চৌধুরী, আনসার-ভিডিপি ব্যাংকের সাবেক এমডি ড. নুরুল আলম তালুকদার, সুপ্রিম কোর্টের ডেপুটি এটর্নি জেনারেল এস. এম. মোক্তার কবির খান এবং এলায়েন্স বিল্ডিং লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ আলী জওহার রিজভী।

সর্বশেষ গত ৩ আগস্ট শেখ হাসিনার সঙ্গে দেখা করে জুলাই-আগস্ট গণহত্যার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন সাবেক সভাপতি ড. কাজী খলীকুজ্জমান আহমদ ও সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আইনুল ইসলা। এই গণহত্যায় মদদ দিয়ে অর্থনীতি সমিতির সদস্যদের চরম অপমাণিত করেছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিএইচ

শেয়ার