Top
সর্বশেষ

জাবির আইন বিভাগে বিরাজমান সমস্যা নিরসনের জন্য সুপারিশ পেশ

০২ অক্টোবর, ২০২৪ ১২:৩৫ অপরাহ্ণ
জাবির আইন বিভাগে বিরাজমান সমস্যা নিরসনের জন্য সুপারিশ পেশ

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আইন ও বিচার বিভাগ সরেজমিন পরিদর্শনপূর্বক বিভাগে বিরাজমান নানা ধরনের সমস্যা ও সঙ্কটের প্রতিবেদন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসানের নিকট জমা দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়,‌ উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুর রহমান মঙ্গলবার (১ অক্টোবর) বিকেল ৫.০০টায় এ প্রতিবেদন জমা দেন। এ সময় উপ-উপাচার্য (শিক্ষা) জানান, তিনি প্রতিবেদনে আইন ও বিচার বিভাগের দীর্ঘ দিন ধরে বিরাজমান সমস্যা ও সঙ্কট চিহ্নিত করে তা নিরসনের জন্য সুপারিশ তুলে ধরেছেন। মাত্র ৫ কর্ম দিবসের মধ্যে প্রস্তুতকৃত এ প্রতিবেদনে আইন ও বিচার বিভাগের ওপর সমাজবিজ্ঞান অনুষদ ভবনে অবস্থিত অপরাপর বিভাগের সহমর্মিতা ও সমবেদনার তথ্য তুলে ধরে এ বিভাগের শ্রেণি কক্ষ সঙ্কট দূর করতে তাদের সহযোগী মনোভাব তুলে ধরেছেন।

উপ-উপাচার্য (শিক্ষা) আরও বলেন, তিনি শিক্ষার্থীদের দাবি বিবেচনায় নিয়ে বিভাগের বিভিন্ন অনিয়ম ও প্রকাশিত ফলাফল পুনর্মূল্যায়ন নিমিত্ত ২টি তদন্ত কমিটি গঠনের সুপারিশ করেছেন।

প্রতিবেদন গ্রহণ করে উপাচার্য বলেন, তিনি প্রতিবেদনে উল্লিখিত সমস্যা চিহ্নিতকরণ এবং এতদ্ বিষয়ে সুপারিশ বাস্তবায়নের জন্য উপ-উপাচার্য (প্রশাসন) এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে নির্দেশনা দিয়েছেন। উপাচার্য আশা প্রকাশ করেন, অতি দ্রুত আইন ও বিচার বিভাগের বিদ্যমান সমস্যা নিরসন হবে এবং বিভাগের শিক্ষা-গবেষণার সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশ ফিরে আসবে।

এনজে

শেয়ার