Top
সর্বশেষ

বাফুফের নির্বাচনী তফসিল আগামীকাল

০৫ অক্টোবর, ২০২৪ ১০:৩০ অপরাহ্ণ
বাফুফের নির্বাচনী তফসিল আগামীকাল
স্পোর্টস ডেস্ক :

২৬ অক্টোবর বাফুফে নির্বাচন। আর মাত্র সপ্তাহ তিনেক সময় বাকি। আসন্ন নির্বাচন উপলক্ষ্যে বাফুফে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করেছে। আগামীকাল রোববার বিকেল চারটায় বাফুফে ভবনে নির্বাচন কমিশন প্রথম সভা করবে।

ফুটবল তো বটেই, গোটা ক্রীড়াঙ্গনের আগ্রহ বাফুফে নির্বাচনকে ঘিরে। নির্বাচনের তফসিল ঘোষণার পরই মূলত তোড়জোড় শুরু হয়। নির্বাচন তফসিল ঘোষণা নিয়ে প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন বলেন, ‘আমরা আগামীকাল প্রথম বসব। কমিশনের সদস্যদের সঙ্গে আলোচনা হবে। সম্ভব হলে কালই তফসিল হতে পারে।

২০০৮,’১২,’১৬ ও ২০২০ চারটি নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন মেজবাহ উদ্দিন। নির্বাচনী প্রক্রিয়া ও কর্মকান্ড নিয়ে তিনি বেশ জ্ঞাত। বাফুফে সচিবালয়ে বিগত নির্বাচনগুলোর ফরম্যাটও রয়েছে। ফলে নির্বাচন কমিশন চাইলে আগামীকাল প্রথম সভাতেই তফসিল ঘোষণা করতে পারে।

২০২০ সালে এক মাস আগেই নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছিল। এবার নির্বাচন কমিশনই গঠন হয়েছে নির্বাচনের ২৩ দিন আগে। গত নির্বাচনে সভাপতি পদে মনোনয়ন পত্রের দাম ছিল ১ লাখ টাকা। সিনিয়র সহ-সভাপতি ৭৫ হাজার, সহ-সভাপতি ৫০ ও সদস্য ২৫ হাজার। চার বছর পর এবার নির্বাচনে মনোনয়ন পত্রের দাম কেমন হয় সেটাও দেখার বিষয়।

বিএইচ

শেয়ার