Top

বখাটের লাগাতার আত্যাচার, অতিষ্ট হয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

২০ মার্চ, ২০২১ ৪:৫৫ অপরাহ্ণ
বখাটের লাগাতার আত্যাচার, অতিষ্ট হয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লা থেকে অপহরণের ১২ ঘণ্টা পর পুলিশ উদ্ধার করলেও বাড়ি ফিরেই আত্মহত্যা করেছে জয়া নামের এক স্কুলছাত্রী।

শুক্রবার (১৯ মার্চ) বিকেলে শহরের মাহমুদপুর মহল্লার নিজ বাসা থেকে নিহত স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করেছে সদর থানা পুলিশ।

নিহত স্কুলছাত্রীর বাবা শরীফ শেখ জানান, গত দুই বছর ধরে একই মহল্লার আব্দুল আজিজের বখাটে ছেলে জিম (১৬) বিভিন্ন সময়ে তার মেয়েকে উত্ত্যক্ত করতো। এ ব্যাপারে তার অভিভাবকদের কাছে একাধিকবার অভিযোগ করেও লাভ হয়নি। একপর্যায়ে বুধবার (১৭ মার্চ) বখাটে জিমের অত্যাচারে বাধ্য হয়ে এক আত্মীয়ের ছেলের সাথে স্কুলছাত্রীর বিয়ে সম্পন্ন করা হয়। কিন্তু বখাটে জিম অপ্রাপ্ত বয়স্ক বিয়ে হচ্ছে পুলিশকে ফোন করে এমন খবর দেয়ায় পুলিশ এসে বিয়ে বন্ধ করে দেয়। পরদিন বৃহস্পতিবার বিকেলে বাসার সামনে থেকে জিমের নেতৃত্বে মাহমুদপুর মহল্লার মৃত শাহিনের ছেলে জীবনসহ আরো ৪-৫জন স্কুলছাত্রীকে জোরপূর্বক মোটরসাইকেলে তুলে নিয়ে যায়।

এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে থানায় অভিযোগের কিছুক্ষণ পর সন্ধ্যায় পুলিশ মনোরথ নামের একজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে গভীর রাতে মাহমুদপুর মহল্লার আনছার নামের এক ব্যক্তি স্কুলছাত্রীকে থানায় পৌঁছে দেয়। পরদিন শুক্রবার (১৯ মার্চ) দুপুর ১২টায় থানা থেকে অপহৃত স্কুলছাত্রী জয়াকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। বাসায় গিয়েই রান্নাঘরে ঢুকে দরজা বন্ধ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে জয়া। পরে স্বজনরা দরজা ভেঙে ঘরে ঢুকে তার মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, বৃহস্পতিবার বিকেলে ওই স্কুলছাত্রীর অপহরণের ব্যাপারে থানায় অভিযোগ করার পর রাতেই তাকে উদ্ধার করা হয়। মেয়েটির অভিভাবকরা এ ব্যাপারে কোনো মামলা করতে রাজি না হওয়ায় পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সিগ্ধ আক্তার বলেন, পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার