Top

চাঁদপুরে বহুতল ভবনে ফাটল, আতঙ্ক-উৎকণ্ঠায় এলাকাবাসী

২২ মার্চ, ২০২১ ৭:০৫ অপরাহ্ণ
চাঁদপুরে বহুতল ভবনে ফাটল, আতঙ্ক-উৎকণ্ঠায় এলাকাবাসী
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুর শহরের বিষ্ণুদী মাদ্রাসা রোড এলাকায় ৪তলা বিশিষ্ট নাহার ভিলা নামে একটি বহুতল ভবনের বিভিন্ন অংশে ভয়াবহ ফাটল দেখা দিয়েছে।

রোববার (২১ মার্চ) দিনগত রাত ১১টার সময় মুক্তিযোদ্ধা হাজী আব্দুর রশিদ খানের মালিকানাধিন নাহার ভবনে এই ফাটল দেখা দেয়।

ভবন দেবে যাচ্ছে এই ধরনের চিৎকার করলে ভবনে থাকা লোকজন দ্রুত বেড়িয়ে আসেন এবং মালামাল অন্যত্র সড়িয়ে নেন। বর্তমানে ভবনটি অনেকটাই হেলে পড়েছে। এই ঘটনায় ভবনটিতে বসবাসকারি সকল মানুষ বাড়ি খালি করে অনত্র আশ্রয় নিয়েছেন। এ অবস্থায় আশপশের বাড়ির লোকজন এবং এলাকাবাসি আতঙ্ক-উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

ক্ষতিগ্রস্ত নাহার ভিলার মালিক পক্ষের অভিযোগ- তাদের ভবনের পাশেই নূর মোহাম্মদ দর্জি নামের এক ব্যক্তি ১০ শতাংশ জায়গার উপর ভেকু দিয়ে মাটি খনন করায় এমনটি ঘটেছে।

খবর পেয়ে চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, নির্বাহী প্রকৌশলী এএইচ শামসুদ্দৌহা, জেলা প্রশাসক কার্যালয়ের (এনডিসি) মেহেদী হাসান মানিক, চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ, চাঁদপুর গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী তন্ময়সহ অন্যান্যরা ঘটনাস্থলে ছুটে আসেন এবং পরিদর্শন করেন।

চাঁদপুর মেয়র জিল্লুর রহমান জুয়েল জানায়, গণপূর্ত ও পৌরসভার দুই ইঞ্জিনিয়ারকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা উভয়ের প্রয়োজনীয় কাগজপত্র যাচাই বাছাই করবেন। পৌরসভা অনুমোদিত নকশায় কোন ত্রুটি থাকলে মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। তাৎক্ষণিক ভেকুটি জব্দ করা হয়েছে। আর নতুন ভবন নির্মান কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ৪ তলা ভবনের লোকজনকে অন্যত্র সরে যাওয়ার জন্য বলা হয়েছে।

নাহার ভবনের মালিক মুক্তিযোদ্ধা হাজী মোঃ আব্দুর রশিদ খানের ছেলে জসিম উদ্দিন জানায়, আমাদের বাড়ির পাশে ভবন করার নামে দিনরাত ২৪ ঘন্টা ভেকুর কাজ চলছিল। আমরা বাসায় থাকা লোকজন প্রথমে মনে করেছিলাম হয়ত ভূমিকম্প হয়েছে। পরে নিচে এসে ঘটনাটি বুঝতে পেরে দ্রুত বাড়ির সবাই বাহিরে চলে আসি। রাতে বাড়ির বাহিরে ছিলাম। সকালে সবাই পুনরায় আবার বাড়িতে চলে আসি। দুপুর ১২ টায় আবার ফাটল দেখা দিলে নূর মোহাম্মদ দর্জি বলেন, আমি সকল নিয়ম মেনেই কাজ করছি। আমার জায়গার ভেতরে নাহার ভবনের ২ ফিট ও নিচের ব্যাজের ২ ফুট রয়েছে। তাদের ভবনের জন্যে আমার পুরোনো ভবনেও ভাটল দেখা দিয়েছিলো।

শেয়ার