Top

যৌতুকের মামলা তুলে নিতে গৃহবধূকে নির্যাতন, অভিযুক্ত আটক

২৩ মার্চ, ২০২১ ৫:৫৭ অপরাহ্ণ
যৌতুকের মামলা তুলে নিতে গৃহবধূকে নির্যাতন, অভিযুক্ত আটক
ময়মনসিংহ প্রতিনিধি :

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে যৌতুকের মামলা তুলে নিতে এক গৃহবধুকে প্রকাশ্য দিবালোকে মারধর করেছেন স্বজন ও শশুরবাড়ির লোকজন। মারধরের সেই ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ ঘটনায় মামলা করেছেন নির্যাতিতার বড় ভাই। আটক করা হয়েছে মূল অভিযুক্ত আসামি আনোয়ারুল ইসলামকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ভিডিওতে দেখা যায়, লাঠি দিয়ে গৃহবধু ইয়াসমিনকে বেধড়ক পেটাচ্ছেন স্বজন আনোয়ারুল ইসলাম। সাথে যোগ দিয়েছেন আনোয়ারুলেরস্ত্রী, ছেলে আর মেয়ে। আদালতে স্বামী, শ্বশুর-শ্বাশুড়ির বিরুদ্ধে যৌতুক নির্যাতন আইনের মামলা করায় ক্ষুব্ধ হয়ে গেল ১০ মার্চ (বুধবার) দুপুরে বাড়ির পাশে মারধর করা হয় গৃহবধু ইয়াসমিনকে। ১২ সেকেন্ডের মারধরের সেই ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ ঘটনার পর নির্যাতিতার পরিবারকে এলাকা ছাড়তে নানাভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে। মারধরের সেই ঘটনায় বৃহস্পতিবার (১৮ মার্চ) ময়মনসিংহ আদালতে প্রতিকারের আশায় আরেকটি মামলা করেন নির্যাতনের শিকার গৃহবধূর ভাই মাহাবুব আলম।

নির্যাতিতা ইয়াসমিন আক্তার কাঁদতে কাঁদতে বলেন, আমাকে এমনভাবে মেরেছে, মানুষকে দেখানোর মত না। আমার নিজের রক্ত যে এভাবে বেঈমানি করতে পারে তা জানতাম না। আমি এ ঘটনার বিচার চাই। কঠোর শাস্তি চাই অপরাধীদের। আমার মা নেই, বাবাও প্রবাসে। আমার মত অসহায় যেন এ পৃথিবীতে আর কেউ না হয়। আমার পরিবারকে নানাভাবে হুমকি প্রদান করা হচ্ছে।

নির্যাতিতা নারীর ভাই মাহাবুব আলম জানান, আমার ছোট বোনকে যখন মারধর করছিলো, তখন আমিসহ অনেকেই তাদের ফেরাতে গেলে আমাদেরও মারধর করা হয়। পরে চিকিৎসা নেই ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। এলাকার লোকদের কাছে গিয়েও বিচার পাচ্ছি না। এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। যেন এ ধরনের ঘটনা বাংলাদেশে আর কেউ ঘটাতে সাহস না করে।

জানা যায়, ২০১৮ সালে নিজের পছন্দে ফুফাতো ভাই পাভেল মিয়াকে বিয়ে করেন ইয়াসমিন আক্তার। বিয়ের পর থেকেই পাভেল ও তার পরিবারের লোকজন যৌতুকের জন্য নানাভাবে চাপ দিতো তাকে।

গৃহবধূ আরো বলেন, আমার বাবা ও ভাই কয়েক দফায় পাঁচ লাখ টাকা দিয়েছে স্বামী ও শ্বশুরকে। এখন আরো পাঁচ লাখ টাকা দাবি করছে। টাকা না দিতে পারায় নিয়মিত নির্যাতন চালানো হতো জানান নির্যাতিতা গৃহবধু ইয়াসমিন। আমাকে এর আগেও শ্বশুর বাড়ির লোকজন আমাকে মেরে হাত ভেঙ্গে দিয়েছিল, মাথা ফাঁটিয়ে দিয়েছিল। পরে আমি স্বামী ও শ্বশুরসহ কয়েকজনকে আসামি করে মামলা করি। বর্তমানে স্বামী পাভেল গ্রেপ্তার হয়ে জেল হাজতে রয়েছে।

ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, ভিডিওটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। প্রাথমিক তদন্তে ঘটনাটি পারিবারিক কোন্দলে ঘটেছে বলে জানা যায়। কিন্তু এভাবে প্রকাশ্যে নারীর ওপর অত্যাচার বা সহিংসতা আমরা বরদাশত করবো না। অপরাধীদের শনাক্ত করেছি। ইতোমধ্যে প্রধান অভিযুক্ত আনোয়ারুল ইসলামকে গ্রেপ্তার করতে করতে সক্ষম হয়েছি। অন্য অপরাধীদের ধরতে কাজ করছে পুলিশ। অপরাধী যেই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার