Top

কোভিট-১৯, মানিকগঞ্জে করোনা চিকিৎসার ইউনিট স্থানান্তরিত

০৭ এপ্রিল, ২০২১ ৯:৫১ অপরাহ্ণ
কোভিট-১৯, মানিকগঞ্জে করোনা চিকিৎসার ইউনিট স্থানান্তরিত
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের নতুন ভবনের ৬,৭ ও ৮ তলায় কোভিট-১৯ এর জন্য করোনা ইউনিট খোলা হয়েছে। এর আগে গত বছর হাসপাতালটির পুরোনো ভবনের দোতলায় এক’শ শয্যার করোনা ইউনিটের ব্যবস্থা করা হয়েছিল। তবে এখানে আজ থেকে এক’শ শয্যার ব্যবস্থা থাকলেও পরবর্তীতে করোনার সংক্রমণের উপর নির্ভর করবে শয্যা বাড়ানো বা কমানোর বিষয়টি।

বুধবার (৭ এপ্রিল) সকালে হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোঃ আরশ্বাদ উল্লাহ ফোনালাপে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডাঃ আরশ্বাদ উল্লাহ বলেন, আজ থেকেই আমরা নতুন ভবনের ৬, ৭ ও ৮ তলায় করোনার ইউনিট চালু করতে যাচ্ছি। প্রথমে পুরোনো আঙ্গিকে এক’শ শয্যা নিয়ে এর যাত্রা শুরু করছি। তবে আগামীতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলে আসন সংখ্যা বাড়ানো হবে। আমাদের সব ধরনের প্রস্তুতি চলছে।

তিনি আরও বলেন, এপর্যন্ত হাসপাতালে বিশ জন করোনার পজিটিভ ও পনেরো জন উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অর্থাৎ এখন হাসপাতালে মোট ৩৫ জন রোগী রয়েছেন।

এদিকে সিভিল সার্জন ডাঃ মোঃ আনোয়ারুল আমীন আখন্দ বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ থেকেই হাসপাতালের নতুন ভবনে এক’শ শয্যার করোনা ইউনিটের ব্যবস্থা করা হচ্ছে। পুরনো ভবনেও তো এক’শ শয্যার ব্যবস্থা ছিলো তবে এখানে কেন স্থানান্তরিত করা হচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগে যেখানে করোনার ইউনিট ছিলো সেখানে সেন্ট্রাল অক্সিজেন ছিলোনা। এখানে করোনা চিকিৎসার জন্য প্রয়োজনীয় সরঞ্জামের ব্যবস্থা রাখা হয়েছে।সেন্ট্রাল অক্সিজেন সরবরাহসহ হাইফোজেনাল ক্যানোলার ব্যবহার করা হবে৷

গত চব্বিশ ঘন্টায় নতুন করে ১১ জন করোনায় আক্রান্ত হলেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো দুই হাজার সাত জনে। হাসপাতালে মোট ৩৫ জন রোগী রয়েছেন। মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৮৪৪ জন ব্যাক্তি। এছাড়াও এ পর্যন্ত ৩৬ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেছেন বলে জানান সিভিল সার্জন।

শেয়ার