Top

নিষেধাজ্ঞার মধ্যে চসিক মেয়রের নীলাচল ভ্রমণ!

০৯ এপ্রিল, ২০২১ ২:৫৮ অপরাহ্ণ
নিষেধাজ্ঞার মধ্যে চসিক মেয়রের নীলাচল ভ্রমণ!

করোনা সংক্রমণ ঠেকাতে দেশের সব ধরনের বিনোদন কেন্দ্র বন্ধ রাখা হয়েছে। সেই ধারাবাহিকতায় গত ৩১ মার্চ থেকে তিন পার্বত্য জেলার সব পর্যটন এলাকায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়।

কিন্তু সেই নিষেধাজ্ঞার তোয়াক্কা না করেই বান্দরবানের নীলাচল ঘুরে এসেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। বৃহস্পতিবার (৮ এপ্রিল) স্থানীয় এক অনুষ্ঠান শেষে তিনি এই সফরে যান। নিষেধাজ্ঞার মধ্যে নীলাচল ভ্রমণের বিভিন্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও পোস্ট করেছেন তার সফরসঙ্গীরা।

নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মেয়র কীভাবে বান্দরবানের পর্যটন এলাকা নীলাচলে গেলেন জানতে জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরিজিকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। একই প্রসঙ্গে মেয়র রেজাউল করিম চৌধুরীকে ফোন করা হলে রিসিভ করেননি।

তবে মেয়রের সফরসঙ্গী প্যানেল মেয়র গিয়াস উদ্দিন ফোনে বলেন, মেয়রসহ বান্দরবানে একটা অনুষ্ঠানে গিয়েছিলাম। অনুষ্ঠান শেষে নীলাচল গিয়েছি। সেখানে এখনো রেস্ট্রিকশন আছে। নিষেধাজ্ঞায় কীভাবে গেলেন প্রশ্নের উত্তর না দিয়ে তিনিও ফোন কেটে দেন।

মেয়রের বান্দরবান সফর শেষে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় আওয়ামী লীগ নেতা হাসান মনসুর ফেসবুকে একটি পোস্ট দেন। সেখানে দেখা যায়, চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী, প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, হাসান মনসুর বান্দরবান নীলাচলে দাঁড়িয়ে ছবি তুলেছেন। ছবির ক্যাপশনে লেখা, ‌‘মেঘের রাজ্যে-প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি নীলাচল, বান্দরবান। চট্টগ্রামের নগর পিতা বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীর সাথে আজ সারাবেলা প্রকৃতির সৌন্দর্য উপভোগ।’

শেয়ার