Top
সর্বশেষ

লক্ষ্মীপুরে সড়ক ও জনপথের গাইড ওয়াল নির্মাণে ব্যাপক অনিয়ম

১৯ এপ্রিল, ২০২১ ৩:০২ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে সড়ক ও জনপথের গাইড ওয়াল নির্মাণে ব্যাপক অনিয়ম
লক্ষ্মীপুর প্রতিনিধি :

সড়ক ও জনপথ বিভাগের অধীনে লক্ষ্মীপুর সদর উপজেলার খোয়া সাগর দীঘির পাড়ের গাইড ওয়ালে নির্মাণ কাজে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। ৬ ইঞ্চি সিসি ঢালাই থাকলেও মাত্র তিন ইঞ্চি সিসি ঢালাই করেন এবং সংশ্লিষ্ট ঠিকাদার অনিয়মের আশ্রয় নিয়ে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার কারণে পরিদর্শন করেন সওজ বিভাগের সহকারী প্রকৌশলী মোজ্জামেল হক।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের তত্ত্বাবধানে জেলায় রায়পুর লক্ষ্মীপুর সড়কের পাশে খোয়া সাগর দীঘির পাড়ের পশ্চিম পাশের দক্ষিণ থেকে উত্তর পর্যন্ত প্রায় ৪০০ ফুট গাইড ওয়াল নির্মাণ করতে মেসার্স আমিনুল হক। এ কাজের প্রাক্কলিত ব্যয় প্রায় ৫০ লক্ষ টাকা। কার্যাদেশ পাওয়ার পর সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান প্রকল্পের নির্মাণ কাজ শুরু করেন।

স্থানীয় নুরুল হুদা, আমির হোসেন, রফিক হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, দরপত্রের শর্তাবলীর তোয়াক্কা না করে ঠিকাদার তার ইচ্ছা মাফিক ও মনগড়াভাবে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করেছে।

এ বিষয়ে  (সওজ) বিভাগের সহকারী প্রকৌশলী মোজ্জামেল হক বলেন, নির্মাণ  কাজের অনিয়মের সত্যতা  পেয়ে তাৎক্ষণিক কাজ বন্ধ করে দিয়ে উপস্থিত শ্রমিকদেরকে ৬  ইঞ্চি পিটনেস সিসি  সম্পন্ন করে ৫০ ফুট ৫০ ফুট করে  কাজ করতে বলা হয়েছে।

শেয়ার