Top
সর্বশেষ

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার রুহুল আমিনের জামিন

১৯ এপ্রিল, ২০২১ ৫:৫৮ অপরাহ্ণ
খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার রুহুল আমিনের জামিন
খুলনা প্রতিনিধি :

খুলনার আদালত ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিনের জামিন আবেদন মঞ্জুর করেছেন।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে মহানগর দায়রা জজ শহিদুল ইসলাম এ জামিন আবেদন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে রুহুল আমিনের আইনজীবী আক্তার জাহান রুকু বলেন, মহানগর দায়রা জজ শহিদুল ইসলাম ১০ হাজার টাকার বন্ডে আইনজীবীর জিম্মায় রুহুল আমিনের জামিন মঞ্জুর করেন।

তবে এর আগে দুইবার আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করেছিল।

খুলনা মহানগরীর গোয়ালখালির কার্টুনিস্ট কিশোরের বাড়ি থেকে এ বছরের ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০ টার দিকে রুহুল আমিনকে গ্রেফতার করা হয়।

একই বাড়ি থেকে ওই সংগঠনের আহবায়ক কমিটির সদস্য নিয়াজ মুর্শিদ দোলনকেও আটক করে পুলিশ। ২৭ ফেব্রুয়ারি রাত ১২ টা ১০ মিনিটের দিকে নিয়াজ মুর্শিদ দোলনকে ছেড়ে দেওয়া হয়। আর ঐ রাতে রুহুল আমিনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন খুলনা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক মো. নাহিদ হাসান।

মামলায় তার বিরুদ্ধে ফেসবুক ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি তথা সরকারের সুনাম ক্ষুণ্ণ করাসহ বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে অপপ্রচার এবং জনগণের মধ্যে শত্রুতা, অস্থিরতা, বিশৃঙ্খলা ও আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টার অভিযোগ আনা হয়।

এদিকে রুহুল আমিনকে গ্রেফতারের পর থেকে তার মুক্তির দাবিতে খুলনাসহ বিভিন্নস্থানে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদ বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করে আসছিল।

 

শেয়ার