Top

এক্সিম ব্যাংকের এমডিকে গুলির ঘটনায় দ্রুত ব্যবস্থা চায় এবিবি

৩০ মে, ২০২০ ৩:৪৮ অপরাহ্ণ
এক্সিম ব্যাংকের এমডিকে গুলির ঘটনায় দ্রুত ব্যবস্থা চায় এবিবি

এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়াকে গুলি ও আটকে রেখে নির্যাতনের ঘটনার সুষ্ঠু তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া দাবি করেছে ব্যাংকের প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি)।

শনিবার (৩০ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটি এ দাবি করে। গত ৭ মে সাদা কাগজে সই নেয়ার অভিযোগে ১৯ মে গুলশান থানায় একটি মামলা হয়। মামলায় নির্যাতনকারী হিসেবে সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের নাম উল্লেখ রয়েছে। প্রথমে তারা উভয়ই পলাতক থাকলেও সম্প্রতি তারা দেশ ছেড়েই চলে গেছেন বলে সংবাদমাধ্যমে খবর ছড়িয়েছে।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এবিবি বলছে, এ ধরনের অনভিপ্রেত ঘটনা দেশে ও বিদেশে নেতিবাচক প্রভাব ফেলবে। ব্যাংক খাতে সুষ্ঠু ও পেশাদার কাজের পরিবেশ বজায় রাখার স্বার্থে এবিবি যে কোনো বেআইনি কার্যকলাপ প্রতিরোধে সংশ্লিষ্ট সব মহলের দ্রুত ও কার্যকর পদক্ষেপ প্রত্যাশা করে।

বিবৃতিতে আরও বলা হয়, বিভিন্ন গণমাধ্যমে এক্সিম ব্যাংকের এমডিকে গুলি ও নির্যাতনের ঘটনায় প্রকাশিত সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এই ঘটনায় এবিবি গভীর উদ্বেগ প্রকাশ করছে। একই সাথে এই অভিযোগের পূর্ণাঙ্গ ও সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ প্রত্যাশা করছে। অভিযোগে উল্লিখিত এ ধরনের অনভিপ্রেত ঘটনা ব্যাংকারদের তথা সামগ্রিকভাবে দেশে ও বিদেশে সংশ্লিষ্ট সকলের মাঝে নেতিবাচক প্রভাব ফেলবে বলেই এবিবি মনে করে।

শেয়ার