Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

রংপুরে দুস্থদের জন্য ১৯ কোটি টাকার বেশি ঈদের বিশেষ বরাদ্দ

২৬ এপ্রিল, ২০২১ ২:০৯ অপরাহ্ণ
রংপুরে দুস্থদের জন্য ১৯ কোটি টাকার বেশি ঈদের বিশেষ বরাদ্দ
রংপুর প্রতিনিধি :

ঈদের বিশেষ বরাদ্দ হিসেবে এবার রংপুরের ৮ উপজেলার ৭৬টি ইউনিয়ন ও তিনটি পৌরসভার অসহায় দুস্থদের মাঝে ১৯ কোটি ৩ লাখ ১১ হাজার ৭ শত ৫০ টাকা বিতরণ করা হবে।

বরাদ্দের দিক দিয়ে এগিয়ে আছে রংপুরের মিঠাপুর উপজেলা। এই উপজেলায় বিতরণ করা হবে ৪ কোটি ৯৫ লাখ টাকা। আর কম বরাদ্দ দেওয়া হয়েছে রংপুর সদর উপজেলায় ১ কোটি ২০ লাখ টাকা।

বরাদ্দপ্রাপ্ত উপজেলাগুলো হচ্ছে রংপুর সদর, কাউনিয়া, তারাগঞ্জ, বদরগঞ্জ,পীরগাছা, মিঠাপুকুর পীরগঞ্জ ও গংগাচড়া উপজেলা। পৌসভার মধ্যে রয়েছে, কাউনিয়ার হারাগাছ, বদরগঞ্জ ও পীরগঞ্জ।

এই বিশেষ বরাদ্দের টাকা জেলার ৮ উপজেলা ও ৩ পৌরসভার ২৪ লাখ ২২ হাজার ৯ শত ১৫ জন অসহায় দুস্থদের মাঝে বিতরণ করা হবে।

রংপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্রে জানা গেছে, জেলার কাউনিয়া উপজেলার ৬ টি ইউনিয়নের  ৪৪ হাজার ৮ শত ৪৫ জন অসহায় দুস্থদের মাঝে ২ কোটি ১৮ লাখ ৪ হাজার তিন শত টাকা। বদরগঞ্জ উপজেলার ১০ টি ইউনিয়নের ৫৫ হাজার ৬ শত ২৪ জন অসহায় দুস্থদের মাঝে ২ কোটি ৫০ লাখ ৩০ হাজার ৮ শত টাকা। তারাগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের ২৭ হাজার ২ শত ৯৯ জন অসহায় দুস্থদের মাঝে ১ কোটি ২২ লাখ ৮৪ হাজার ৫ শত ৫০ টাকা। গংগাচড়া উপজেলার ৯টি ইউনিয়নের ৫০ হাজার ৫ শত ৫৮ জন অসহায় দুস্থদের মাঝে ২ কোটি ২৭ লাখ ৫১ হাজার ১ শত টাকা। পীরগঞ্জ উপজেলার ১৭ ইউনিয়নের ৬৭ হাজা ৭ শত ৫০ জন অসহায় দুস্থদের মাঝে ৩ কোটি ৪৮ লাখ ৭ হাজার ৫ শত টাকা।

মিঠাপুকুর উপজেলার ১৭টি ইউনিয়নের ৮৯ হাজার ১ শত ১ জন অসহায় দুস্থদের মাঝে ৪ কোটি ৯৫ হাজার ৪ শত ৫০ টাকা। পীরগাছা উপজেলার ৯টি ইউনিয়নের ৫৪ হাজার ৭ শত ৩ জন অসহায় দুস্থদের মাঝে ২ কোটি ৫৬ লাখ ১৬ হাজার ৩ শত ৫০ টাকা ও রংপুর সদর উপজেলার ৫টি ইউনিয়নের ২৬ হাজার ৮ শত ৬৫ জন অসহায় দুস্থদের মাঝে ১ কোটি ২০ লাখ ৮৯ হাজার ২ শত ৫০ টাকা বিতরণ করা হবে।

রংপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এটিএম আখতারুজ্জামান জানান, রংপুরের ৮ উপজেলার ৭৬টি ইউনিয়ন ও তিনটি পৌরসভার অসহায় দুস্থদের তালিকা তৈরীর নির্দেশ দেওয়া হয়েছে ।এবার ভিজিএফ কার্ডে প্রথম বারের মত ছবি ব্যবহার করা হবে। যাতে করে কারো টাকা কেউ না তুলতে পারে। বৃহস্পতিবার আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌসভার মেয়রদের কাছে টাকা পৌছে দিবো।

রবিবার থেকে এই বিশেষ বরাদ্দের টাকা জেলার ৮ উপজেলা ও ৩ পৌরসভার ২৪ লাখ ২২ হাজার ৯ শত ১৫ জন অসহায় দুস্থদের মাঝে বিতরণ করা হবে বলে জানান তিনি।

শেয়ার