Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

মানিকগঞ্জে বোরো ধানকাটার মৌসুম শুরু

২৭ এপ্রিল, ২০২১ ১০:৫৬ অপরাহ্ণ
মানিকগঞ্জে বোরো ধানকাটার মৌসুম শুরু
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জে উদ্বোধন করা হয়েছে বোরো ধান কাটার মৌসুম । পৌর এলাকার রহমতপুরে কৃষক মুরাদ হোসেন সেলিমের জমিতে ধান কাটার মধ্য দিয়ে এই কর্মসূচীর উদ্বোধন করা হয়।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সদর উপজেলা কৃষি অফিসার আফতাব উদ্দিন মাহমুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধানকাটার উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ শাহজাহান আলী বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন, পৌর মেয়র মোঃ রমজান আলী, মানিকগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রীজের পরিচালক আবু বকর সিদ্দিক খান তুষার।

এসময় জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, এবার জেলায় ৪৭ হাজার হেক্টর জমিতে বোরো আবাদের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছিল। কিন্তু লক্ষ্যমাত্রার চেয়েও ৬শ হেক্টের বেশী জমিতে আবাদ হযেছে। যা থেকে ৩ লক্ষ ৩৬ হাজার মেট্রিক টন চাল উৎপাদন হবে।

অপরদিকে কৃষক মুরাদ হোসেন সেলিম বলেন, বোরো ধানের পাশাপাশি তিনি দুই বিঘা জমিতে বেগুনি ও কালো জাতের বঙ্গবন্ধু ধানের আবাদ করেছেন। ফলন কিছুটা কম হলেও ওই ধানের চালে রয়েছে পুষ্টিগুনসহ নানান উপকারিতা। তার এই ধানের উৎপাদন দেখে অন্যান্য কৃষকেরা আগামীতে এই জাতের ধান চাষে আগ্রহী দেখাচ্ছেন বলে জানান।

 

শেয়ার