Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

কুষ্টিয়ায় আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ আহত ৩

২৮ এপ্রিল, ২০২১ ৩:২৫ অপরাহ্ণ
কুষ্টিয়ায় আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ আহত ৩
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার কুমারখালীতে স্থানীয় আওয়ামী লীগের দুগ্রুপের সংঘর্ষে পুলিশের উপ সহকারী পরিদর্শকসহ তিনজন আহত হয়েছেন।

বুধবার (২৮ এপ্রিল) সকাল ৬ টার দিকে উপজেলার বাগুলাট ইউনিয়নের শালঘরমধুয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের প্রায় শতাধিক ঘরবাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে।

পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ ১৫ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুঁড়েছে। ঘটনাস্থল থেকে ৯ জনকে আটক করেছে পুলিশ। সংঘর্ষে আহত বাঁশগ্রাম পুলিশ ক্যাম্পের উপ সহকারি পরিদর্শক (এএসআই) ফরিদ, শালঘরমধুয়া গ্রামের মৃত চাঁদ আলীর ছেলে ফারুক (৩৮) ও আতিয়ার রহমানের ছেলে রাশিদুল হককে (৩৫ কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থিত প্রভাষক আলী ও তোফাজ্জেল গ্রুপের সাথে জাফর ও লিটন গ্রুপের বিরোধ চলে আসছে। বিরোধের জের ধরে গত ৪ এপ্রিল জাফরের সমর্থক আরিফ তোফাজ্জেলের এলাকায় রোগী দেখতে যায়। এ সময় চোর সন্দেহে আরিফকে বেধরক মারপিট করে প্রতিপক্ষরা। এ নিয়ে দুইদিন পর গত ৬ এপ্রিল উভয় পক্ষ দেশিয় অস্ত্র-সস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে জাফর গ্রুপের মুকুল ও তোফাজ্জেল গ্রুপের ওয়াদুত আহত হন। এছাড়াও উভয় পক্ষের ১৫ থেকে ২০ টি ঘরবাড়ি ভাংচুর করা হয়।

এ ঘটনায় উভয়পক্ষ থানায় মামলা দায়ের করেন। আসামিরা সবাই বর্তমানে জামিনে রয়েছেন। আসামিরা সবাই জামিন নিয়ে বেরিয়ে আসার পর থেকেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। এক পর্যায়ে বুধবার (২৮ এপ্রিল) সকালে তোফাজ্জেল গ্রুপের সমর্থকরা জাফর গ্রুপের ফারুক, রাশিদুলসহ অন্যান্যদের বাড়ি-ঘর ভাংচুর চালালে তারা বাঁধা দেয়। এ নিয়ে উভয় পক্ষের সমর্থকরা দেশিয় অস্ত্র সস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং শতাধিক ঘরবাড়ি ভাংচুর ও আগুন লাগিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি স্বাভাবিক করতে ফাঁকা গুলি ছোঁড়ে।

এ ব্যাপারে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিব হাসান জানান, আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের দীর্ঘদিন বিরোধ চলে আসছে। এ নিয়ে থানায় দুইটি মামলা রয়েছে। বুধবার সকালে হঠাৎ দুইপক্ষ ঘরবাড়ি ভাংচুর শুরু করে এবং সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ফাঁকা গুলি ছোঁড়ে। এ ঘটনায় পুলিশসহ তিনজন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ ৯ জনকে আটক করেছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার