Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

রহস্যজনক আগুনের ঘটনা পরিকল্পিত বলছে পুলিশ, আটক ১২

০২ মে, ২০২১ ৪:৫৫ অপরাহ্ণ
রহস্যজনক আগুনের ঘটনা পরিকল্পিত বলছে পুলিশ, আটক ১২
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে দীর্ঘ একমাস ধরে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন দুই নারীসহ ছয় পরিবারের ১২জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

শনিবার (১ মে) দিবাগত রাতে বালিয়াডাঙ্গী উপজেলার ছোটসিঙ্গীয়া মুন্সিপাড়া থেকে তাদের আটক করা হয়।

আটক ছয় পরিবারের গৃহকর্তারা হলেন- দেলোয়ার হোসেন, কফিলউদ্দিন, এহতেশাম, নিজামউদ্দিন, মোকসেদ আলী, মো. মিন্টু।

গোয়েন্দা পুলিশের ওসি মোসাব্বেরুল হক জানান, দীর্ঘ এক মাস ধরে ওই গ্রামের বাসিন্দাদের ঘরবাড়িতে রহস্যজনকভাবে আগুন লেগে ক্ষতিসাধিত হচ্ছিল। অনেকে আতঙ্কে তাদের সন্তানদের আত্মীয়স্বজনদের বাড়িতে রেখে আসে। কিন্তু আগুনের সূত্রপাত উম্মোচিত হচ্ছিল না।

ইতিমধ্যে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাসহ জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন। নগদ টাকা, খাদ্য সামগ্রী ও ঢেউটিন বিতরণ করা হয় ক্ষতিগ্রস্তদের মাঝে।

অগ্নিকাণ্ডের এই রহস্য উদঘাটনে মাঠে নামে ডিবি পুলিশ। এ ঘটনায় থানায় মামলা হলে আটক সন্দেহভাজন ১২ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের কথায় পরিকল্পিতভাবে আগুন লাগানোর যোগ সূত্র পাওয়া যাচ্ছে বলে মন্তব্য করেন ডিবি’র ওসি।

গত ২৯ এপ্রিল থেকে ওই গ্রামে প্রায় প্রতিদিনই কারও না কারও বাড়িতে আগুন লাগার ঘটনা ঘটছে। ঐদিন সালেহা বেগম নামে এক নারী বালিয়াডাঙ্গী থানায় এব্যাপারে একটি মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরেই তদন্তে নামে গোয়েন্দা পুলিশ।

প্রসঙ্গত, বালিয়াডাঙ্গী উপজেলার ঐ গ্রামে প্রায় এক মাস ধরে বাড়ি ঘরে, আসবাবপত্রে, খাটে, কাপড়ে হঠাৎ করে আগুন লাগছিল। হঠাৎ করে যেখানে সেখানে আগুন লাগছিল। আর এতে আতঙ্কে ছিল ঐ গ্রামের পরিবারগুলো।

পরিবারগুলো জানান, অলৌকিকভাবে প্রতিদিন ৩-৪ বার আগুন ধরছে বাড়ির বিভিন্ন স্থানে। কখনো রান্নাঘরে, কখনওবা কাপড়ের ট্রাংকের ভিতর, কখনও ঘরের চালাতে। প্রায় এক মাসে এরকম শতাধিকবার আগুন লেগেছে বিভিন্ন বাড়ি ঘরে। আগুন নেভানোর জন্য ইতিমধ্যে বেশ ৫টি বৈদ্যুতিক সেচ পাম্পও স্থাপন করেছেন গ্রামের লোকজন। বাড়ির উঠানে বারান্দায় হাড়ি পাতিল ও বালতিতে পানি ভরে রেখেছেন সবাই।

মার্চ মাসের ২৯ তারিখে শবে বরাতের রাতে প্রথম আগুনের সুত্রপাত হয়। ওইদিন আগুন নিয়ন্ত্রণে আনলেও পরের দিন ৩০ মার্চ আগুনে ৩টি পরিবারের ঘর-বাড়িসহ আসবাবপত্র পুড়ে গিয়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়। আগুন নেভানোর জন্য বিভিন্ন স্থানে ৫টি সেচ পাম্প বসায় গ্রামবাসী।

অনেকে আগুনের ভয়ে মাঠে ও বাইরে কাজ করতে যেতে পারছে না। বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার যোবায়ের হোসেন জানান, পরিবারগুলো অলৌকিক আগুন দাবি করলেও বিষয়টি আমরা ভিন্ন ভাবে দেখছি। ধারণা করছি একটি চক্র ষড়যন্ত্র করে পরিবারগুলোর মধ্যে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করার। জড়িতদের সন্ধান পেলে ব্যবস্থা নেয়া হবে।

 

🔹পুঁজিবাজারের সব রকম খবর পেতে জয়েন করুন –

BP News / BP Capital News / BP Capital Views / BP Stock News / BP ShareBazar News

শেয়ার