Top
সর্বশেষ

কোয়ারেন্টাইন শেষেও ভারত ফেরত দম্পতির করোনা শনাক্ত

১৭ মে, ২০২১ ৬:৩২ অপরাহ্ণ
কোয়ারেন্টাইন শেষেও ভারত ফেরত দম্পতির করোনা শনাক্ত
যশোর প্রতিনিধি :

যশোরে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষে বাড়ি ফেরা ভারত ফেরত এক দম্পতির করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সোমবার (১৭ মে) পিসিআর টেস্টের ফলাফলে তাদের শরীরে করোনা শনাক্ত হয় বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য বিভাগ। এই দম্পতিকে যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তিকরা হয়েছে।

করোনা শনাক্ত হওয়া দম্পতিরা হলো যশোর শহরের বেজপাড়া মেইন রোড এলাকার বাসিন্দা রাজিব সাহা (৩৫) ও তার স্ত্রী সুস্মিতা সাহা (২৪)। এ দম্পতি ভারত থেকে ফেরার পর তাদের যশোর শহরের ম্যাগপাই হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। ম্যাগপাই হোটেলের ম্যানেজার রাজু বিশ্বাস বলেন, গত ২৯ এপ্রিল রাজিব সাহা ও তার স্ত্রী সুস্মিতা সাহা ভারত থেকে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। ওইদিনই জেলা প্রশাসনের কর্মকর্তা তাদের ম্যাগপাই হোটেলে কোয়ারেন্টাইনে পাঠান। ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে তারা ১৩ মে ছাড়পত্র পেয়ে বাড়িতে চলে যান। আজ সোমবার (১৭মে) প্রশাসনের লোকদের কাছে জানতে পেরেছি যে তাদের করোনা শনাক্ত হয়েছে।

এ বিষয়ে যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন বলেন, রাজিব সাহা ও সুস্মিতা সাহা কোয়ারেন্টাইন শেষে বাড়িতে যাওয়ার পর তাদের শরীরে করোনা উপসর্গ প্রকাশ পায়। যে কারণে তারা গত কাল রবিবার (১৬ মে)  ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন।আজ সোমবার তাদের নমুনার পিসিআর টেস্টের ফলাফলে করোনা পজেটিভ আসে। এরপর তাদের হাসপাতালের ডেটিকেটেড অ্যাম্বুলেন্সযোগে বাড়ি থেকে যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে। তিনি আরো বলেন, তারা বাড়িতে ফিরে পরিবারের সদস্যসহ কারো সংস্পর্শে যাননি। ফলে দ্রুতই তাদের হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তাদের দুইজনেরই শারীরিক অবস্থা ভালো আছে।

সিভিল সার্জন আরো বলেন, পূর্বে সরকারের সিদ্ধান্ত ছিল ভারত ফেরতদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখতে  হবে। সে মোতাবেক ১৪ দিন শেষে রাজিব সাহা ও সুম্মিতা সাহা ১৩ মে ছাড়পত্র পান। তাদের কোন পরীক্ষা করানো হয়নি। বাড়ি ফিরে অসুস্থ বোধ করায় তারা নিজেরা পরীক্ষা করান এবং তাতে করোনা শনাক্ত হয়। তিনি আরো বলেন, সরকারের নতুন  সিদ্ধান্ত ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করলেও ১৫ তম দিনে বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে এবং ফলাফল  নেগেটিভ সাপেক্ষে ছাড়পত্র পাবেন কোয়ারেন্টাইনে অবস্থানরতরা। গত ১৪ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

শেয়ার