Top
সর্বশেষ

যৌনকর্মীদের সন্তানদের পাশে দাঁড়ালেন এমপি জর্জ

২১ মে, ২০২১ ৪:৫১ অপরাহ্ণ
যৌনকর্মীদের সন্তানদের পাশে দাঁড়ালেন এমপি জর্জ
কুষ্টিয়া প্রতিনিধি :

দৌলতদিয়া যৌনপল্লীর অবহেলিত শিশুদের পুনর্বাসন ও পড়ালেখা অব্যাহত রাখার জন্য ব্যক্তিগতভাবে অনুদান প্রদান করেছেন কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

শুক্রবার (২১ মে) দুপুরে নিজ কার্যালয়ে অবহেলিত শিশুদের সমাজের মূল স্রোতে এনে  স্বাবলম্বী করার লক্ষ্যে পরিচালিত দৌলতদিয়া সেভ হোম কর্তৃপক্ষের হাতে ব্যক্তিগত উদ্যোগে নগদ এক লক্ষ টাকা তুলে দেন এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

এ সময় গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বিপ্লব ঘোষ, গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সজ্জল, সেভ হোমের  কর্মকর্তা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন ফকির প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা যায়, দৌলতদিয়া যৌনপল্লীর অবহেলিত শিশুদের সমাজের মূল স্রোতে এনে  পুনর্বাসনের জন্য দীর্ঘদিন ধরে পরিচালিত হয়ে আসছে দৌলতদিয়া সেভ হোমটি। বেসরকারি উদ্যোগে পরিচালিত এই সেভ হোম থেকে লেখাপড়া শিখে অনেকেই আজ নিজের পায়ে দাঁড়িয়েছেন। এই সেভ হোম থেকে বর্তমানে অনেকেই স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। বর্তমান রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও বেসরকারি উন্নয়ন সংস্থা কর্মজীবী কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার এ সেভ হোমটি প্রতিষ্ঠা করেন। বিভিন্ন দাতা সংস্থার অনুদান নিয়ে দীর্ঘদিন ধরে পরিচালিত হয়ে আসছিল এই সেভ হোমটি। কিন্তু বেশ কিছুদিন যাবৎ দাতা সংস্থা অর্থায়ন বন্ধ করে দেওয়ায় সেভ হোম কর্তৃপক্ষ প্রতিষ্ঠানটি পরিচালনা করতে গিয়ে চরম বিপাকে পড়েন। ভরণপোষণ সহ এখানকার শতাধিক ছেলে-মেয়ের লেখাপড়া প্রায় বন্ধ হওয়ার উপক্রম হয়। বিষয়টি জানতে পেরে কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ স্বপ্রণোদিত হয়ে সেভ হোমটি পরিচালনার জন্য কর্তৃপক্ষের হাতে ব্যক্তিগত উদ্যোগে এ অনুদান তুলে দেন।

এ সময় এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ বলেন, অর্থাভাবে এই সেভ হোমটি যদি বন্ধ হয়ে যায় তাহলে সমাজের পিছিয়ে পড়া অবহেলিত জনগোষ্ঠীর সন্তানদের পড়ালেখা বন্ধ হয়ে যাবে। এ কথা চিন্তা করেই তিনি সেভ হোম কর্তৃপক্ষের পাশে দাঁড়িয়েছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকাকালীন অর্থাভাবে কোন মহৎ উদ্যোগ এভাবে বন্ধ হয়ে যাবে এটি কোনোভাবেই মেনে নেওয়া যায় না। প্রসঙ্গত, কুষ্টিয়া-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ দীর্ঘদিন ধরে ব্যক্তিগত উদ্যোগে শিক্ষার্থীদের বাই সাইকেল প্রদান, কম্পিউটার ল্যাব স্থাপন, শিক্ষাপ্রতিষ্ঠানে বেঞ্চ, চেয়ার-টেবিল প্রদানসহ শিক্ষা বিস্তারে নানা জনহিতকর কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।

শেয়ার