Top
সর্বশেষ

চুয়াডাঙ্গায় চলছে সুদি কারবারিদের রমরমা ব্যবসা

২১ মে, ২০২১ ৫:১২ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় চলছে সুদি কারবারিদের রমরমা ব্যবসা
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার নাগদাহ ইউনিয়নে চলছে রমরমা সুদের ব্যবসা। নাগদাহ ইউনিয়নের ও আইলহাস ইউনিয়নের সুদি কারবারি করে আসছে অনেকে ব্যাবসায়ী। শতকরা ২০ টাকা হারে মাসিক কিস্তি নিয়ে গ্রাহকদের সুদের উপর টাকা দিচ্ছে।

জানা গেছে, গতকাল বলিয়ারপুর বাজারে টাকা আদায় করতে এসে আটকা পরেন দুই সুদি ব্যবসায়ী। পরে পুলিশ খবর পেয়ে তাদের উদ্ধার করে ছেড়ে দেয়। এনিয়ে কারোর কোন অভিযোগ না থাকায় কোন পদক্ষেপ নেয়নি পুলিশ।

জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার রাশিদুল একমাস আগে সুদে টাকা নেয়। সময়মতো রাশিদুল টাকা দিতে না পারায় তার বাড়িতে আসে সুদি ব্যাবসায়ী ফেলু ও রানা। রাশিদুলকে না পেয়ে তার ছোট ভাই রাছেল এর উপর হামলা করে। পরে স্থানীয়রা বাঁধা দিলে সংঘর্ষ বাধে, পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে, সুদি ব্যাবসায়ীদের ছেড়ে দেয়।

এ বিষয়ে ঘোলদাড়ি ফাড়ি পুলিশের এসআই সুজন বলেন, অভিযোগ না থাকায় আমরা সকলকে ছেড়ে দিয়েছি। কেউ কোন অভিযোগ করলে সে অনুযায়ী আমারা ব্যাবস্হা গ্রহণ করবো।

সুদি ব্যাবসায়ী রানা ফেলু বলেন, আমরা বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে গ্রাহকদের কাছে ঋণ দেই। এছাড়াও অভিযোগ আছে নাগদাহ ইউনিয়নের হাসাবুল, ছোটবুড়ো, বুলবুল, সহ অনেকে এই ব্যাবসার সাথে জড়িত আছেন।

এলাকাবাসীর অতি দ্রুত সুদের ব্যবসা বন্ধ করার জন্য প্রশাসন এর কাছে জোর দাবি জানিয়েছেন।

শেয়ার