Top
সর্বশেষ

ক্ষতিগ্রস্থ ট্যানারী ও গার্মেন্টস মালিকদের প্রণোদনা দেয়া হবে: শিল্প সচিব

৩০ মে, ২০২১ ১:০৮ অপরাহ্ণ
ক্ষতিগ্রস্থ ট্যানারী ও গার্মেন্টস মালিকদের প্রণোদনা দেয়া হবে: শিল্প সচিব
সাভার প্রতিনিধি :

সাভারে বিসিক শিল্প নগরীতে ট্যানারী কারখানার কারণে নতুন করে যেন ধলেশ্বরী নদী বা ট্যানারীর আশেপাশে কোন গ্রাম যেন দূষিত না হয় সেজন্য নানা পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে বলে জানিয়েছে শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা। তিনি বলেন, করোনাকালে ক্ষতিগ্রস্থ ট্যানারী ও গার্মেন্টস মালিকদের ক্ষতি কাটিয়ে উঠতে প্রনোদনা দেয়া হবে।

রোববার (৩০ মে) সকালে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের হরিণধরা এলাকায় বিসিক শিল্প নগরীর বিভিন্ন ট্যানারী কারখানা পরিদর্শন শেষে মালিক ও কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা এসময় আরও বলেন, ট্যানারী নগরীতে এখনো বিভিন্ন সমস্যা রয়েছে সেগুলো সমাধান করার চেষ্টা করা হচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, করোনা ভাইরাসের কারণে ক্ষতি পুষিয়ে উঠতে ট্যানারী ও গার্মেন্টস মালিকদের নানা প্রণোদনা দেওয়া হয়েছে বলেও বলেন তিনি।

উল্লেখ্য, ট্যানারীর বর্জ্যের কারণে ধলেশ্বরী নদীর পানি দূষিত হওয়ার পাশাপাশি ওই এলাকার মানুষ জন নানান রোগে আক্রান্ত হয়ে দিন কাটাচ্ছে।

মতবিনিময় সভায় এসময় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করর্পোরেশন বিসিকের চেয়ারম্যান মোশতাক হাসানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার