Top
সর্বশেষ

নেচে-গেয়ে লাশ দাফন, ভন্ড শামীমের বিচারের দাবিতে স্মারকলিপি প্রদান

৩০ মে, ২০২১ ৬:২৮ অপরাহ্ণ
নেচে-গেয়ে লাশ দাফন, ভন্ড শামীমের বিচারের দাবিতে স্মারকলিপি প্রদান
কুষ্টিয়া প্রতিনিধি :

ঢোল-ঢগর বাজিয়ে নেচে-গেয়ে অনুসারীদের নিয়ে কিশোরের লাশ দাফনসহ ইসলাম বিরোধী নানা অপকর্মের হোতা কথিত ভন্ড পীর আব্দুর রহমান শামীম ওরফে শামীম রেজা ও তার অনুসারীদের বিরেুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য ডিসি-এসপি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিক্ষুদ্ধ এলাকাবাসী গণস্বাক্ষরসহ স্মারকলিপি প্রদান করেছে।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের পশ্চিম-দক্ষিণ ফিলিপনগর গ্রামবাসীর পক্ষে রোববার (৩০ মে) দুপুরে প্রায় ৭শ মানুষের গণস্বাক্ষর সম্বলিত এই স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় ফিলিপনগর উপজেলা চেয়ারম্যান ফজলুল হক কবিরাজ, দৌলতপুর উপজেলা যুবলীগের ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াসিম কবিরাজ, পশ্চিম-দক্ষিণ ফিলিপনগর জামে মসজিদের ইমাম হাফেজ মো: ওমর ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মো: সাইদুল ইসলামের পক্ষে স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মৃনাল কান্তি দে স্মারকলিপি গ্রহণ করেন। পরে কুষ্টিয়ার পুলিশ সুপার মো: খাইরুল আলম, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্ত শারমিন আক্তারের কাছে স্মারকলিপির অনুলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় ফিলিপনগর ইউনিয়নের পশ্চিম-দক্ষিণ ফিলিপনগর গ্রামের মৃত জেছের মাষ্টারের ছেলে শামীম রেজা উক্ত এলাকার বেশ কিছু সংখ্যক যুবক-যুবতীদের সরলতার সুযোগ নিয়ে দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে আমাদের পবিত্র ইসলাম ধর্মের সাথে সাংঘর্ষিক শিক্ষা-দীক্ষা দিয়ে আসছে। যার জ্বলন্ত বহি:প্রকাশ গত ১৬ মে রাতে পশ্চিম-দক্ষিণ ফিলিপনগর গ্রামের মহাসিন আলীর কিশোর পুত্র আঁখির (১৭) লাশ ভন্ড শামীম তার অনুসারীরা ঢাক-ঢোল পিটিয়ে নেচে-গেয়ে দাফন করে।

এছাড়াও এই ভন্ড শামীম ও তার অনুসারীরা ধর্ম বিরোধী যে সব অসামাজিক কার্যকালাপ করে আসছে তার মধ্যে এই ভন্ড পীর শামীম চেয়াওে বসে থাকে আর তার অনুসারীরা তার পায়ে সিজদা করে, এই ভন্ড শামীমের অনুসারীরা লা ইলাহা ইল্লালা-শামীম বাবা রাসুলুল্লাহ এই ধরণের মনগড়া কালেমা পড়ে থাকে, এই ভন্ড শামীম বড় একটা গামলায় পা রাখে আর তাতে তার অনুসারীরা দুধ ঢালে এবং সেই দুধ পান করে এবং গভীর রাতে তার আস্তানায় যুবক-যুবতীরা নেশার আসর জমায় এবং ফূতিতে মেতে ওঠে। আমরা এলাকাবাসী ভন্ড শামীমের এ ধরণের ইসলাম বিরোধী কর্মকান্ডের তীব্র নিন্দা এবং ঘৃণা জানাচ্ছি। এলাকার শান্তি প্রিয় জনগণ ভন্ড শামীমের এসব কর্মকান্ডে ক্রমশ ফুঁসে উঠছে যা তীব্র থেকে তীব্রতর হয়ে উঠলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষে তা সামাল দেয়া অসাধ্য হয়ে পড়বে। অতি কালক্ষেপণের কারণে যে কোন মুহূর্তে ধর্মপ্রাণ মুমলমানদের ধৈর্যের বাঁধ ভেঙ্গে গেলে পরিস্থিতি সামাল দেওয়া কঠিনতর হয়ে উঠতে পারে। এ অবস্থায় জনগণের ন্যায্য দাবি অনুযায়ী ভন্ড শামীমকে এলাকা থেকে উৎখাতের জোর দাবি জানানো হচ্ছে।

প্রসঙ্গত, গত ১৬ মে রাতে পশ্চিম-দক্ষিণ ফিলিপনগর গ্রামের মহাসিন আলীর কিশোর পুত্র আঁখি (১৭) ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে। মহাসিন আলী ওই গ্রামের কথিত পীর ভন্ড শামীমের অনুসারী হওয়ায় ছেলের লাশ তার হাতে তুলে দেন। ওই দিন রাতে ভন্ড শামীম তার অনুসারীদের নিয়ে ঢাক-ঢোল পিটিয়ে নেচে-গেয়ে আঁখির মরদেহ দাফন করেন। স্থানীয় মুসল্লিরা ঢাক-ঢোল পিিেটয়ে নেচে গেয়ে মরদেহ দাফনের তীব্র বিরোধিতা করলেও কথিত পীর ভন্ড শামীম ও তার অনুসারীরা কর্ণপাত না করেই তাদের রীতি মেনে মরদেহ দাফন করে। নেচে-গেয়ে মরদেহ দাফনের ওই ভিডিও মোবাইলে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিলে সেটি ভাইরাল হয়।

এ ঘটনার রেশ কাটতে না কাটতে কথিত পীর ভন্ড শামীমের আরেকটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায় ভন্ড শামীম আয়েশি ভঙ্গিতে ফুলের মালা গলায় দিয়ে চেয়ারে বসে রয়েছেন। আর চারিদিক থেকে তাকে ঘিরে রাখা নারী-পুরুষ নেচে-গেয়ে একটি বড় গামলায় তার দু’পা ডুবিয়ে তার পায়ে দুধ ঢালছেন এবং পায়ে চুমু খাচ্ছেন। কেউ কেউ আবার হামাগুড়ি দিয়ে পায়ে মাথা ঠুকে তাকে সিজদা করছেন। হরে-হরে। হরে-হরে। হরে শামীম, হরে শামীম বলে চিৎকার করছেন। মোবাইল ফোনে ধারণকৃত ভন্ড শামীমের দুই মিনিট এক সেকেন্ডের এই ভিডিওটি সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে এ নিয়ে আবারও কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের পশ্চিম-দক্ষিণ ফিলিপনগর গ্রামে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

শেয়ার