Top
সর্বশেষ

বত্রিশ বছর পর ৬ মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

৩১ মে, ২০২১ ৭:৩৪ অপরাহ্ণ
বত্রিশ বছর পর ৬ মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার
কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের চিলমারীতে ৬ মাসের সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে ৩২ বছর পর টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার ৭ কিঃ মিঃ দূর থেকে গ্রেফতার করেছে কুড়িগ্রামের চিলমারী থানা পুলিশ। ওই পলাতক আসামি চিলমারী উপজেলার পুটিমারী কাজল ডাঙ্গা গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে মোঃ খোরশেদ আলী মন্ডল (৫৬)।

পুলিশ জানায়, কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উলিপুর সার্কেল) আল মাহমুদ হাসান এর নির্দেশনায় চিলমারী থানার একটি টিম শনিবার (২৯ মে) চিলমারী থানা থেকে টাঙ্গাইলের উদ্দেশ্যে রওনা করে টাঙ্গাইল মধুমুর থানা থেকে ৭ কিলোমিটার দূরে অরন খোলা পুলিশ ফাড়ি এলাকা হতে ওই আসামিকে গ্রেফতার করে।

ওই আসামির বিরুদ্ধে সিআর-৫৮/৮৭ (চিলমারী) ধারাঃ ৪০৬ পেনাল কোড এর বিচার শেষে গত ২০/১০/১৯৮৯ সালে বিজ্ঞ বিচারক মোঃ নুরুল ইসলাম আসামি মোঃ খোরশেদ আলী মন্ডলকে ৬ মাসে সশ্রম কারাদন্ড প্রদান করেন। উক্ত আসামি দীর্ঘদিন পলাতক ছিল। প্রথমে তিনি চিলমারী থানা থেকে গাজীপুর জেলার ভোটমারী এলাকায় রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছিলেন। পরে তিনি গাজীপুর বাইপাইল এলাকায় একটি রিকশার গ্যারেজ দিয়ে সেখানে সংসার পেতেছিলেন। এভাবে দীর্ঘদিন সেখানেই তিনি স্ত্রী সন্তানসহ আত্মাগোপনে ছিলেন। পরে তিনি পেশা বদল করে টাঙ্গাইল জেলার মধুপুর থানার বেইড়বাধ ইউনিয়নে জলছত্র বাজারে চায়ের দোকান করিতেছিলেন। এমতাবস্থায় চিলমারী থানা পুলিশের একটি টিম তাকে গত রোববার (৩০ মে)  গ্রেফতার করেন। বিধি মোতাবেক তাকে টাঙ্গাইল মধুপুর থানা হতে সোমবার (৩১ মে) সকালে চিলমারী থানায় নিয়ে আসার পর বিজ্ঞ আদালতে প্ররণ করা হয়।

চিলমারী মডেল থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনোয়ারুল ইসলাম জানান, ৬ মাসের সাজা প্রাপ্ত পলাতক আসামিকে ৩২ বছর পর আমরা টাঙ্গাইল জেলা থেকে গ্রেফতার করেছি। সোমবার ওই আসামিকে বিজ্ঞ আদালতে প্ররণ করা হয়েছে।

শেয়ার