Top
সর্বশেষ

বৃষ্টি হলেই বরগুনা-পুরাকাটা সড়কে বেহাল দশা, যোগাযোগ বিচ্ছিন্ন ৩ জেলার সাথে

০১ জুন, ২০২১ ৮:১৬ অপরাহ্ণ
বৃষ্টি হলেই বরগুনা-পুরাকাটা সড়কে বেহাল দশা, যোগাযোগ বিচ্ছিন্ন ৩ জেলার সাথে
বরগুনা প্রতিনিধি :

বরগুনা-পুরাকাটা আঞ্চলিক মহাসড়কটি বেহাল দশা। সামান্য বৃষ্টি হলে তিন উপজেলার সঙ্গে বরগুনার সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। মেরামতের জন্য সড়ক বিভাগ ও পানি উন্নয়ন বোর্ড কেউ দায় নিতে রাজি নয়।

জানা গেছে, ওই সড়কে শত কোটি টাকা ব্যয়ে বরগুনা সড়ক ও জনপদ বিভাগ আঞ্চলিক মহাসড়ক নির্মান করে। বরগুনা পুরাকাটা সড়কে চরকগাছিয়া নামক স্থানে চায়না কোম্পানী একটি পানি নিষ্কাশনের সুইচ নির্মান করে। ঠিকাদার মাহফুজ খান একশত মিটার বাদ দিয়ে তাঁর অংশে কাজ শেষ করে চলে যায়। সুইচ নির্মান শেষ হলে ওই স্থানে মাটি দিয়ে ভরাট করে দেয় চায়না কোম্পানি। ঈদের আগে থেকে ওই স্থানে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে।

সামান্য বৃষ্টি হলে পটুয়াখালী, আমতলী, কলাপাড়া ও কুয়াকাটা সি বীচের সঙ্গে বরগুনার যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। এমন কি পায়ে হেটেও মানুষ চলাচল করতে পারছে না। ঘূর্ণিঝড় ইয়াসের পর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে ওই সড়ক পথে। বরগুনা পানি উন্নয়ন বোর্ড থেকে জানা যায়, ভেরিবাধ তাদের। তাঁরা বরগুনা সড়ক বিভাগকে দিয়েছে। আঞ্চলিক মহাসড়কটি সড়ক বিভাগ করেছে। তাছাড়া পানি উন্নয়ন বোর্ড পাকা রাস্তা করে না।

সড়কের অফিস সহকারী মামুন বলেন, ওই একশত মিটার রাস্তা ঠিকাদার মাহফুজ খান সুইচ করার কারণে বিআরটিসি বাস স্ট্যান্ড থেকে টাউনহল পযর্ন্ত অতিরিক্ত কাজ করেছেন। বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ আজিম বলেন, দীর্ঘদিন যাবৎ একটি ব্যস্ততম সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আমরা বরগুনা সড়ক বিভাগের উদাসনিতার কথাই বলব। তাঁরা দায়িত্ব পালনে ব্যর্থ।

বাস চালক ছালাম বলেন, ঈদের পর থেকে বরগুনা পুরাকাটা সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। সড়কটি যানবাহন চলাচলের ব্যবস্থা না হলে আমাদের ভোগান্তি বাড়তে থাকবে। সড়ক বিভাগের বরগুনার নির্বাহী প্রকৌশলী কামরুল আহসান বলেন, আমি পটুয়াখালী থাকি। অতিরিক্ত দায়িত্ব পালন করেছি বরগুনায়। ওই সড়কটি আমরাই করব। তবে এত বেহাল দশা হয়েছে তা বরগুনার অফিস আমাকে জানায়নি। আমি উপবিভাগীয় প্রকৌশলীর সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেব। তবে কবে নাগাদ যান চলাচলের উপযোগী করে দিবেন তা তিনি নিশ্চিত করতে পারেননি।

শেয়ার