Top

কুমিল্লায় বিকাশে অভিনব প্রতারণায় ৩ জন আটক

০৮ জুন, ২০২১ ১০:৫২ পূর্বাহ্ণ
কুমিল্লায় বিকাশে অভিনব প্রতারণায় ৩ জন আটক
কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লায় বিকাশে অভিনব প্রতারণার অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ। সোমবার আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা কোতয়ালি মডেল থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী।

সূত্র জানায়, কুমিল্লা হাউজিং এস্টেট গোল মার্কেট এলাকার ব্যবসায়ী রাকিব স্টেশনারির স্বত্বাধিকারী মো. ইমাম হোসেন। দোকানের বিকাশে লেনদেন করে থাকেন। তার দোকানের সামনের বাড়িতে ভাড়া থাকেন রাজশাহী জেলার বাগাদী পাড়া উপজেলার সাহেদরা গ্রামের মৃত কাসিম উদ্দিনের ছেলে মোহাম্মদ মুসলিম আলী মোস্তফা ও নাজনীন আরা দম্পতি। দীর্ঘদিন আসা যাওয়ার কারণে তাদের সাথে সখ্যতা গড়ে ওঠে তার।

তারই সূত্র ধরে গত ৩ জুন সকাল পৌনে ১০ টার দিকে ইমাম হোসেনের দোকানে এসে মোস্তফা বলেন, তার ব্যক্তিগত মোবাইল ফোন নম্বরে টাকা সেন্ড মানি করার জন্য। পূর্ব পরিচিতের কারণে তিনটি নম্বর থেকে ওই নম্বরে ২৫ হাজার ৫০০ টাকা সেন্ড মানি করেন ইমাম হোসেন। দোকানে থাকা অবস্থায় আবার বলেন, আরো একটি নম্বরে ২৫ হাজার ৫০০ টাকা সেন্ড মানি করার জন্য। এবারও ২৫ হাজার ৫০০ টাকা সেন্ড মানি করে মোট ৫১  হাজার টাকা গ্রাহক মোস্তফার কাছে চাইলে মোবাইলে টাকা যায়নি বলে দাবি করেন মোস্তফা। এ সময় মোস্তফার মোবাইল চেক করলে দেখা যায় সে মুহূর্তের মধ্যে অন্য নম্বরে টাকা ট্রান্সফার করে মেসেজ ডিলিট করে দিচ্ছে। এসময় মোস্তফার কাছে টাকা দাবি করলে সে সময়ক্ষেপণ করতে থাকে। এসময় ইমাম হোসেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় খবর দিলে থানার এসআই রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

মোস্তফা তিনদিনের সময় চাইলে, মোস্তফার বাড়িওয়ালা গোলাম মোস্তফা বাবুর হেফাজতে ছেড়ে দেওয়া হয়। তিনদিনেও টাকার কোনো সুরাহা করতে না পারায় ইমাম হোসেন বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন। পুলিশ জানায়, মোস্তফার পাশাপাশি তার স্ত্রী নাজনিন আক্তারও প্রতারণার সাথে সম্পৃক্ত রয়েছে। অপরদিকে আরেকজন বিকাশ প্রতারক কাজী পলাশ নামের একজনকে আটক করেছে নগরীর বাগিচাগাঁও এলাকার স্থানীয় দোকানদার । তাকে পুলিশে সোপর্দ করা হয়। কাজী পলাশ ঝিনাইদহ সদর উপজেলার পবহাটি গ্রামের কাজী সাজ্জাদের ছেলে।

কুমিল্লা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, কুমিল্লায় অভিনব কায়দায় বিকাশের মাধ্যমে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে রোববার তিন প্রতারককে আটক করা হয়েছে। তাদের সোমবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার