Top

কর্ণফুলীতে ডুবেছে নোঙর করা জাহাজ

০৯ জুন, ২০২১ ২:১৬ অপরাহ্ণ
কর্ণফুলীতে ডুবেছে নোঙর করা জাহাজ

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে মাছ ধরার একটি জাহাজ ডুবে গেছে। কোস্টগার্ডের কর্মকর্তারা জানিয়েছেন, মেরামতের সময় তলা ফেটে জাহাজটি ডুবে গেছে। তবে নাবিকরা সবাই নিরাপদে অন্য নৌযানে উঠতে সক্ষম হয়েছেন।

বুধবার (৯ জুন) ভোরে কর্ণফুলী নদীর শাহ আমানত সেতুর পাশে শিকলবাহা এলাকায় এই ঘটনা ঘটেছে। খবর পেয়ে কোস্টগার্ড টিম ঘটনাস্থলে যায়।

জানা গেছে, ডুবে যাওয়া এফভি ক্রিস্টাল-৮ জাহাজটি চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সাবেক সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিমের মালিকানাধীন ক্রিস্টাল গ্রুপের।

কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার মো. হাবিবুর রহমান বলেন, ‘সাগরে মাছ ধরা বন্ধ আছে। ছোট জাহাজটি শিকলবাহা এলাকায় নোঙ্গর করে মেরামত করা হচ্ছিল। রাত আনুমানিক আড়াইটার দিকে জাহাজের তলা ফেটে পানি ঢুকতে থাকে। জাহাজে ৭-৮ জন নাবিক ছিল। তারা চিৎকার করলে আশপাশে থাকা নৌযান গিয়ে তাদের উদ্ধার করে।’

ভোরের দিকে জাহাজটি পুরোপুরি ডুবে যাবার তথ্য দিয়ে কোস্টগার্ড কর্মকর্তা হাবিবুর জানান, জোয়ারের সময় জাহাজটি পুরোপুরি ডুবে থাকে। ভাটার সময় একাংশ ভেসে ওঠে। কোস্টগার্ডের পক্ষ থেকে ডুবে যাওয়া জাহাজের আশপাশ দিয়ে নৌযান চলাচলে সতর্কতা জারি করা হয়েছে। মালিকপক্ষকে জাহাজটি দ্রুত উদ্ধার করে ডকে নিয়ে যাবার জন্য বলা হয়েছে।

শেয়ার