Top

রমেকে রাবি শিক্ষার্থীকে মারধর-গুম করার হুমকি!

১২ জুন, ২০২১ ৪:৫৭ অপরাহ্ণ
রমেকে রাবি শিক্ষার্থীকে মারধর-গুম করার হুমকি!
রাবি প্রতিনিধি :

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে মায়ের চিকিৎসা নিতে এসে মারধরের শিকার হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিম। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর পরিচয় দিলে তাদের গুম করার হুমকি দেয়া হয়।

শুক্রবার (১১ জুন) রাত ৮টার দিকে রমেকের ইমার্জেন্সি বিভাগের সামনে এ ঘটনা ঘটে। এসময় তার বড় ভাই রেজওয়ানুল করিম রিয়াদও মারধরের শিকার হন। তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীদের তথ্যমতে, রিয়াদ তার ছোট ভাইসহ অসুস্থ মাকে ভর্তি করার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে যান। সেখানের দায়িত্বশীলরা ৩০ টাকার জায়গায় অতিরিক্ত টাকা দাবি করলে রিয়াদ অতিরিক্ত টাকা দিতে অস্বীকৃতি জানায়। এতে একযোগে ১৫ থেকে ১৬ জন এসে রিয়াদকে মারধর করতে শুরু করে। এসময় ছোট ভাই রাশেদ রাবি শিক্ষার্থী বাঁধা দিলে একইসঙ্গে তাকেও মারধর করা হয়।

ভুক্তভোগি রাবি শিক্ষার্থী রাশেদ করিম জানান, মায়ের ডায়ালাইসিস করার জন্য বড় ভাইসহ আমরা রমেক হাসপাতালে গিয়েছিলাম। মাকে ভর্তি করতে ইমার্জেন্সি বিভাগে গেলে সেখানে অতিরিক্ত টাকা চাওয়া হয়। তা দিতে অস্বীকৃতি জানান আমার ভাই। ফলে কথা-কাটাকাটির একপর্যায়ে প্রায় ১৫ থেকে ১৬ জন আমার ভাইকে বেধরক মারধর শুরু করেন।

তিনি জানান, এসময় আমি বাঁধা দিতে গেলে আমাকেও মারধর করা হয়। একপর্যায়ে আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর পরিচয় দিলে, তারা আমাদের গুম করে ফেলার হুমকি দেন।

রাশেদ আরো বলেন, মোবাইল দিয়ে আমি তাদের ছবি তোলার চেষ্টা করলে তারা আমাদের মোবাইল ছিনিয়ে নেয়। পরে তারা চলে যাওয়ার সময় আবার মোবাইল ফেরত দিয়ে যান। বিনা অপরাধে এমন ঘটনার বিচার দাবি জানিয়েছেন তিনি।

এঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ততক্ষণাৎ এ ঘটনার তীব্র নিন্দা জানায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর পরিচয় দেয়ার পরেও তাদের সাথে এমন ঘটনায় প্রতিবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এর বিচার চেয়ে দ্রুত অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানিয়ে পোস্ট করেছেন তারা।

এবিষয়ে জানতে চাইলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লিয়াকত আলী জানান, আমি বিষয়টি সম্পর্কে অবগত হওয়ার পরেই খোঁজ খবর নিতে শুরু করি। একপর্যায়ে জানতে পারি তার বড় ভাই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাই সেখানকার প্রক্টরের সাথে কথা বলে বিষয়টার সমাধানকল্পে আলোচনা করলে তিনি মেডিকেল গিয়ে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। এখন পর্যন্ত তিনি বিষয় টি দেখছেন, আমরাও দেখার চেষ্টা করছি। তাছাড়া তার সার্বিক সুরক্ষায় সর্বদা তৎপর থাকার কথাও জানান প্রক্টর।

এর আগে, গতকাল রাতেই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী রমেকে গিয়ে ঘটনা পর্যবেক্ষণ করে সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করেন তিনি।

শেয়ার