Top
সর্বশেষ

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

২৭ জুন, ২০২১ ৯:৪০ পূর্বাহ্ণ
বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

করোনাভাইরাস মহামারিতে সারা বিশ্বে নতুন আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মারা গেছেন ৭ হাজার ৩৭১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় ১২০০। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়ে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৬৩ হাজার ৯৯৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৪০ হাজার।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে আজ রোববার এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ১৫ লাখ ৪৬ হাজার ২৬৮ জন। এর মধ্যে মারা গেছেন ৩৯ লাখ ৩২ হাজার ৭৪১ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬ কোটি ৭৩ হাজার ২৮৫ জন।

বিশ্বে সক্রিয় করোনা রোগীর সংখ্যা পৌঁছেছে ১ কোটি ১৫ লাখ ৪০ হাজার ২৪২–এ। তাঁদের মধ্যে এই রোগের মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ১৪ লাখ ৫৯ হাজার ৫৩৫ জন এবং গুরুতর অবস্থায় আছেন ৮০ হাজার ৭০৭ জন, যা মোট শনাক্তের শূন্য দশমিক ৭ শতাংশ।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৮৯ হাজার ৫৪৩ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ১৯ হাজার ৩৪২ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৪৭ জন। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৮৩ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ১২ হাজার ৮১৯ জনের।

শেয়ার