Top

কুষ্টিয়া হাসপাতালে করোনায় আরো ৮ জনের মৃত্যু

২৯ জুন, ২০২১ ১০:৫৯ পূর্বাহ্ণ
কুষ্টিয়া হাসপাতালে করোনায় আরো ৮ জনের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি:

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৪ জন এবং করোনার লক্ষণ নিয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বধায়ক ডা: এম এ মোমেন গণমাধ্যমকর্মীদের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির সংখ্যা ক্রমেই বেড়ে যাচ্ছে। করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৯৬ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত ১৬৩ জন এবং করোনা উপসর্গ নিয়ে আরো ৩৩ জন রোগী চিকিৎসাধীন আছেন বলে জানানো হয়।

এদিকে কুষ্টিয়া জেলায় চলমান লকডাউনের মেয়াদ আগামী পহেলা (১ জুলাই) পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে ২০ জুন থেকে ২৭ জুন রাত ১২ টা পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছিল।

কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম বলছিলেন, পরীক্ষার রিপোর্ট আসার আগেই এখন অনেকেই মারা যাচ্ছেন। করোনা এতটাই শক্তিশালী প্রভাব বিস্তার করেছে যে এখন আক্রান্ত হওয়ার বিষয়টি বুঝে উঠতে না উঠতেই মানুষ মারা যাচ্ছে। যা চরম উদ্বেগজনক জানিয়ে তিনি বলেন, গত কয়েকদিন ধরে দেখা যাচ্ছে, হাসপাতালে গড়ে প্রতিদিন ২-৪ জন করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করছেন।

কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৫৪৫ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ দশমিক ৮৯। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৭ হাজার ৫৩৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪০৫ জন। মৃত্যের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৯৮ জনে। নতুন করে শনাক্ত হওয়া ১৮০ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় সর্বাধিক ৬৬ জন, দৌলতপুর উপজেলায় ৩৮ জন, কুমারখালী উপজেলায় ২৭ জন, ভেড়ামারা উপজেলায় ১৭ জন, মিরপুর উপজেলায় ২০ জন ও খোকসা উপজেলায় ১২ জন। এখন পর্যন্ত জেলায় ৬১ হাজার ২৮৬ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৫৯ হাজার ৩০৩ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৯৩৪ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ১৭৫ জন এবং হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৭৫৯ জন।

শেয়ার