Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে শেষ আটে সুইজারল্যান্ড

২৯ জুন, ২০২১ ১১:২৫ পূর্বাহ্ণ
টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে শেষ আটে সুইজারল্যান্ড

মনে রাখার মতো রাত কাটলো ইউরোতে। আগের ম্যাচে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ানোর পর ৮ গোলের রোমাঞ্চ ছড়িয়ে স্পেনের কাছে হেরে যায় ক্রোয়েশিয়া। বিদায় নেয় গত বিশ্বকাপের রানার্সআপরা। ওই টানটান উত্তেজনার রেশ না কাটতেই ফ্রান্স ও সুইজারল্যান্ড ম্যাচে আরেকটি অবিশ্বাস্য প্রত্যাবর্তনের নজির তৈরি হয়। এগিয়ে থাকা সুইশরা দুই গোলে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ায়। নির্ধারিত সময় শেষ হয় ৩-৩ ব্যবধানে। অতিরিক্ত সময়েও স্কোর পাল্টায়নি, টাইব্রেকারে ৫-৪ গোলে জিতে ফ্রান্সকে হারিয়ে ১৭ বছর পর কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ড। আগামী ২ জুলাই সেন্ট পিটার্সবার্গে তাদের প্রতিপক্ষ স্পেন।

টানা দুই দিনে গত বিশ্বকাপ ও ইউরোর তিন ফাইনালিস্টের বিদায় হলো মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মঞ্চ থেকে। রোববার (২৭ জুন) বেলজিয়ামের কাছে হারে গতবারের চ্যাম্পিয়ন পর্তুগালের ইউরো শেষ হয়। পরের দিন স্পেন বিদায় করলো বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়াকে। কয়েক ঘণ্টা পর এই আসরের সবচেয়ে বড় অঘটনের শিকার হয়ে ইউরোর স্বপ্ন শেষ হলো বিশ্ব চ্যাম্পিয়ন ও গত আসরের রানার্সআপ ফ্রান্সের।

বুখারেস্টের ন্যাশনাল এরেনায় দারুণ আক্রমণে শুরুতেই এগিয়ে যায় সুইজারল্যান্ড। ১৫ মিনিটে সেফেরোভিচ বক্সের বাইরে থেকে লক্ষ্যে শট নেন। প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে লেগে বল যায় জুবেরের কাছে। ততক্ষণে বক্সে ঢুকে গেছেন সেফেরোভিচ। জুবেরের মাপা ক্রসে লাফিয়ে দুর্দান্ত হেড করেন তিনি, ফরাসি গোলকিপার হুগো লরিস বল আটকাতে পারেননি। শুরুতেই লিড নিয়ে ২০০৪ সালের পর প্রথম কোয়ার্টার ফাইনালে খেলার স্বপ্ন দেখা শুরু করে সুইজারল্যান্ড।

শেয়ার