Top

গোড়ালির চোটে পড়েছেন মোস্তাফিজুর

১৫ জুলাই, ২০২১ ১:৫৯ অপরাহ্ণ
গোড়ালির চোটে পড়েছেন মোস্তাফিজুর

৫০ ওভারের একমাত্র প্রস্তুতি ম্যাচে গোড়ালির চোটে পড়েছেন মোস্তাফিজুর রহমান। যদিও ইনজুরি গুরুতর নয় বলেই জানিয়েছে টিম ম্যানেজমেন্ট। আলোর স্বল্পতার কারণে প্রস্তুতি ম্যাচটি শেষ হতে পারেনি। যতটকু খেলা হয়েছে, সেখানে ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদের প্রস্তুতিটাও ভালোই হয়েছে। যদিও মাত্র ৫ বল করে মোস্তাফিজ মাঠ থেকে বেরিয়ে যান। বাংলাদেশের হয়ে বল হাতে ইনিংস শুরু করা মোস্তাফিজ প্রথম ৫ বল করেই অস্বস্তিবোধ করতে থাকেন। ওই ৫ বলে ৫ রান দিয়ে উইকেটশূন্য থেকে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন তিনি। জানা গেছে, ডান পায়ের গোড়ালিতে টান লাগায় মাঠ ছেড়েছেন বাঁহাতি এই পেসার।

মোস্তাফিজের ইনজুরি নিয়ে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমান বলেছেন, মোস্তাফিজের ইনজুরি গুরুতর নয়। ও কিছুটা অস্বস্তি অনুভব করাতে ওকে তুলে নেওয়া হয়েছে। মূলত বাড়তি সতর্কতার কারণেই তুলে নেওয়া। এদিকে মুশফিকবিহীন প্রস্তুতি ম্যাচে আগে ব্যাটিং করে প্রস্তুতি ভালোই নিয়েছে বাংলাদেশের ব্যাটসম্যান। জিম্বাবুয়ের নির্বাচিত একাদশের বিপক্ষে ৬ উইকেটে ২৯৬ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। ম্যাচে একমাত্র লিটন দাসই (২) শুধু ভালো ব্যাটিং করতে পারেননি। সর্বোচ্চ ৬৬ রান আসে তামিমের ব্যাট থেকে। ৬২ বলে ১১ চার ও ১ ছয়ে নিজের ইনিংসটি সাজিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ধীরস্থির ব্যাটিংয়ে সাকিব খেলেন ৩৭ রানের ইনিংস। ৬০ বলে এক চারে বাঁহাতি ব্যাটসম্যান তার ইনিংসটি সাজিয়েছেন। এছাড়া মোহাম্মদ মিঠুন ৪২ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৯ রান করে স্বেচ্ছায় সাজঘরে ফেরেন। মোসাদ্দেক হোসেনও ৩০ বলে ৩৬ রান করে স্বেচ্ছায় অবসরে যান। আফিফ হোসেনের ২৩ বলে ২৮ ও মোহাম্মদ সাইফউদ্দিন ১২ রানের ইনিংস খেলেছেন।

বোলিংয়ে প্রথম ওভারে মোস্তাফিজকে হারালেও বাংলাদেশের বোলাররা তার অনুপস্থিতি বুঝতে দেননি। আলোর স্বল্পতার কারণে খেলা বন্ধ হওয়ার আগে ৪০.১ ওভারে জিম্বাবুয়ে নির্বাচিত একাদশ ৭ উইকেটে ১৮৯ রান করতে পারে। তাতে সবচেয়ে বড় ভূমিকা সাইফউদ্দিন, মোসাদ্দেক ও এবাদত হোসেনের।

পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন ৩৩ রানে নিয়েছেন ২ উইকেট। এছাড়া অফস্পিনার মোসাদ্দেক ১৬ রানে নেন ২টি। এদিকে প্রস্তুতিতে সহায়তা করতে জিম্বাবুয়েতে থেকে যাওয়া এবাদতও নিয়েছেন ২ উইকেট। বাকি একটি উইকেট নিয়েছেন যুব বিশ্বকাপজয়ী দলের পেসার শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন টিমাইসেন মারুমা। ৫৯ বলে ৫৯ রানে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া ডিয়ন মায়ার্সের ব্যাট থেকে আসে ৪২ রানের ইনিংস।

শেয়ার