Top

বেতন ও ম্যাচ ফী বেড়েছে নারী ক্রিকেটারদের

১৫ জুলাই, ২০২১ ৪:০১ অপরাহ্ণ
বেতন ও ম্যাচ ফী বেড়েছে নারী ক্রিকেটারদের

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের বেতন বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। এর ফলে নতুন বেতন কাঠামোতে প্রবেশ করছেন সালমা-রুমানারা। যা চলতি মাস থেকেই কার্যকর করা হবে। নতুন বেতন কাঠামো অনুযায়ী সবার বেতন ২০ শতাংশ বেড়েছে। যারা আগে ৫০ হাজার টাকা বেতন পেতেন তাঁরা এখন থেকে পাবেন ৬০ হাজার টাকা আর যারা ২০ হাজার পেতেন তাঁরা পাবেন ২৫ হাজার করে।

বেতন বাড়ানোর পাশাপাশি এশিয়ান চ্যাম্পিয়নদের বাড়ানো হয়েছে ম্যাচ ফী-ও। টি-টোয়েন্টিতে আগে যেখানে ম্যাচ ফী ছিল ৭৫ ডলার যা বর্তমানে বাড়িয়ে ১৫০ ডলার করা হয়েছে। আর ওডিআই’তে ১০০ ডলার থেকে বাড়িয়ে ৩০০ ডলার করা হয়েছে।

এ খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ নারী ক্রিকেট উইং এর চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল

তিনি বলেন, ‘গত বোর্ড সভার সিদ্ধান্ত অনুযায়ী আমরা মেয়েদের বেতন ২০ শতাংশ বাড়িয়েছি। যারা আগে ৫০ হাজার টাকা বেতন পেতেন তাঁরা এখন থেকে পাবেন ৬০ হাজার টাকা আর যারা ২০ হাজার পেতেন তাঁরা পাবেন ২৫ হাজার করে। বেতন বাড়ানোর পাশাপাশি এশিয়ান চ্যাম্পিয়নদের বাড়ানো হয়েছে ম্যাচ ফী-ও। টি-টোয়েন্টিতে আগে যেখানে ম্যাচ ফী ছিল ৭৫ ডলার যা বর্তমানে বাড়িয়ে ১৫০ ডলার করা হয়েছে। আর ওডিআই’তে ১০০ ডলার থেকে বাড়িয়ে ৩০০ ডলার করা হয়েছে।

পাশাপাশি তিনি ক্রিকেটারদের সংখ্যা বাড়ানোর কথাও বলেছেন। আগে যেখানে ১৯ জন ছিল এখন সেই সংখ্যা ২২ জন। এবং ভবিষ্যৎ তা আরও বাড়ানোর পরিকল্পনা আছে।

শেয়ার