Top
সর্বশেষ

যশোরে করোনা ও উপসর্গে আরও ১৩ জনের মৃত্যু

১৯ জুলাই, ২০২১ ৪:৩৬ অপরাহ্ণ
যশোরে করোনা ও উপসর্গে আরও ১৩ জনের মৃত্যু
যশোর প্রতিনিধি :

যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়ে ৮ জন ও উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। একই সময় করোনা শনাক্ত হয়েছে ২১৪ জনের। আজ সোমবার (১৯ জুলাই) দুপুরে যশোর সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পার্সন ডাঃ রেহনেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন গত ২৪ ঘন্টায় জেলায় ১ হাজার ৩টি নমুনা পরীক্ষা করে ২১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৭১২ টি নমুনায় ১৩৯ জনের করোনা পজেটিভ আসে। জিন অ্যাক্রপাটের মাধ্যমে ৯টি নমুনায় ছয়জনের এবং র‌্যাপিড এন্টিজেন টেস্টে ২৮২ টি নমুনায় ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে।গত ২৪ ঘন্টায় আক্রান্তের হার প্রায় ২১ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ২শ ১৪ জনের, সুস্থ হয়েছে ১০ হাজার ৮শ ৯৭ জন, করোনা পজেটিভ রোগী মারা গেছে ২শ ৮০জন বলেও জানান ডাঃ রেহনেওয়াজ।যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডাঃ আরিফ আহমেদ জানান যশোর হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে আটজন এবং উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। হাসপাতালে রোগী ভর্তি রয়েছে ১৯০ জন। এর মধ্যে করোনা রেডজোনে ১৩০ জন এবং ইয়েলো জোনে ৬০ জন রোগী রয়েছে।

গত ২৪ ঘন্টায় যাদের নতুন করে করোনা শানাক্ত হয়েছে তাদের মধ্যে যশোর সদর উপজেলায় ১শ ৩১জন, কেশবপুরে ১১ জন, ঝিকরগাছায় ১৩ জন, অভয়নগরে ২৯ জন, মনিরামপুরে ১৪ জন, বাঘার পাড়ায় ১ জন, শার্শায় ১০ জন, চৌগাছায় উপজেলায় ৫ জন রয়েছে।

শেয়ার