Top
সর্বশেষ

কুষ্টিয়ায় করোনায় ১০ ও উপসর্গ নিয়ে আরো ৪ জনের মৃত্যু

২২ জুলাই, ২০২১ ১:২১ অপরাহ্ণ
কুষ্টিয়ায় করোনায় ১০ ও উপসর্গ নিয়ে আরো ৪ জনের মৃত্যু
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো: মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১০ জন এবং করোনার উপসর্গ নিয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ছিল ১১ জন। এদিকে হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ কিছুটা হলেও কমেছে।। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সকাল ১০ টা পর্যন্ত ২৪১ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৮৬ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৫৫ জন।

তিনি আরও বলেন, কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৮২ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ৬১ ভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১২ হাজার ৮১৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮ হাজার ৪৯৮ জন। এ পর্যন্ত মারা গেছেন ৪৪২ জন। নতুন করে শনাক্ত হওয়া ২১ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ১৮ জন, মিরপুর উপজেলায় ০২ জন ও খোকসা উপজেলায় ০১ জন। এখন পর্যন্ত জেলায় ৮০ হাজার ৮১৬ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৭৬ হাজার ৮০৫ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৮৭৫ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোরেশনে চিকিৎসাধীন ২৪৭ জন। হোম আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৬২৮ জন।

শেয়ার