Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ২০২

২২ জুলাই, ২০২১ ৩:৫৫ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ২০২
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বাড়লেও আক্রান্তের সংখ্যা কমে এসেছে। বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভাগে মুত্যু হয়েছে ১৫ জনের । বুধবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১৬ জনে।  গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ২০২ জন। চলতি মাসের বাইশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ২৭৩ জন।

বৃহস্পতিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম জানান, বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ১ জন, পঞ্চগড় জেলায় ১ জন, নীলফামারী জেলায় ৩ জন, কুড়িগ্রাম জেলায় ৩ জন, ঠাকুরগাঁয়ের ৫ জন, দিনাজপুরে ২ জন রয়েছেন।

 রংপুর বিভাগের ৮ জেলায় ৮৬৮ জনের নমুনা পরীক্ষা করে ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ৪৮ জন, পঞ্চগড়ে ৯ জন, নীলফামারীর ৭ জন,  লালমনিরহাটে ১১ জন,কুড়িগ্রামের ৪৪ জন, ঠাকুরগাঁ জেলায় ২৭ জন, দিনাজপুরে ২৭ ও গাইবান্ধায় ২৯ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১৫ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৭৯৭ জনে। এর মধ্যে রংপুর জেলায় ১৬৬ জন, পঞ্চগড় জেলায় ৪৬ জন, নীলফামারী জেলায় ৫৯ জন, লালমনিহাট জেলায় ৪৭ জন, কুড়িগ্রাম জেলায় ৪২ জন, ঠাকুরগাঁ জেলায় ১৫১ জন, দিনাজপুর জেলায় ২৪৮ জন গাইবান্ধা জেলায় ৩৮ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২৩ জন।

নতুন শনাক্ত ২০২ জনসহ বিভাগে ৩৮ হাজার ৬১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ৮ হাজার ৪৯৩ জন,  পঞ্চগড় জেলায় ২ হাজার ১১৭ জন, নীলফামারী জেলায় ২ হাজার ৯৪৩ জন, লালমনিহাট জেলায় ২হাজার ৩১ জন, কুড়িগ্রাম জেলায় ২ হাজার ৮৪০ জন, ঠাকুরগাঁ জেলায় ৫ হাজার ৩১৭ জন, দিনাজপুর জেলায় ১১ হাজার ৬১০ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ২৬৭ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ১ লাখ ৯৭ হাজার ৩০০ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ হাজার ৬১৮ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৭৯৭ জন । আর সুস্থ হয়েছেন ২৮ হাজার ৬৭১ জন।  বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার