Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় ১৫ জনের মৃত্যু

২৪ জুলাই, ২০২১ ১:১৭ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় ১৫ জনের মৃত্যু
রংপুর প্রতিনিধি :

এক দিনের ব্যবধানে রংপুর বিভাগে করোনায় আক্রান্ত ও মৃত্যু আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগে মুত্যুর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৫ জনে। শুক্রবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১০ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ২০২ জনে। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৩২৬ জন। শ্রক্রবার আক্রান্তের সংখ্যা ছিল ২০২ জনে। চলতি মাসের চব্বিশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ২৯৮ জন।

শনিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম জানান, শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ১ জন, পঞ্চগড় জেলায় ২ জন, নীলফামারীতে ৪ জন, কুড়িগ্রামে ৩ জন, ঠাকুরগাঁয়ের ৩ জন, দিনাজপুরে ২ জন রয়েছেন।

রংপুর বিভাগের ৮ জেলায় ১ হাজার ২৯০ জনের নমুনা পরীক্ষা করে ৩২৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ৩৭ জন, পঞ্চগড়ে ৩০ জন, নীলফামারীর ৫৭ জন, লালমনিরহাটে ৯ জন,কুড়িগ্রামের ২১ জন, ঠাকুরগাঁ জেলায় ১০৪ জন, দিনাজপুরে ৪৪ ও গাইবান্ধায় ২৪ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১৫ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৮২২ জনে। এর মধ্যে রংপুর জেলায় ১৬৯ জন, পঞ্চগড় জেলায় ৪৯ জন, নীলফামারী জেলায় ৬৩ জন, লালমনিহাট জেলায় ৪৭ জন, কুড়িগ্রাম জেলায় ৪৫ জন, ঠাকুরগাঁ জেলায় ১৫৭ জন, দিনাজপুর জেলায় ২৫৪ জন গাইবান্ধা জেলায় ৩৮ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৩ জন।

নতুন শনাক্ত ৩২৬ জনসহ বিভাগে ৩৯ হাজার ১৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ৮ হাজার ৫৭৭ জন, পঞ্চগড় জেলায় ২ হাজার ১৬৯ জন, নীলফামারী জেলায় ৩ হাজার ৩৬ জন, লালমনিহাট জেলায় ২হাজার ৪৮ জন, কুড়িগ্রাম জেলায় ২ হাজার ৮৬৯ জন, ঠাকুরগাঁ জেলায় ৫ হাজার ৪৩৯ জন, দিনাজপুর জেলায় ১১ হাজার ৭০৩ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ৩০৫ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ১ লাখ ৯৯ হাজার ১১৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ হাজার ১৪৬ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৮২২ জন । আর সুস্থ হয়েছেন ২৯ হাজার ২৩২ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার